শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল-আরাফাহ্ ব্যাংকের চেয়ারম্যান হলেন সেলিম রহমান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   248 বার পঠিত

আল-আরাফাহ্ ব্যাংকের চেয়ারম্যান হলেন সেলিম রহমান

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ সেলিম রহমান। পর্ষদের ভাইস চেয়ারম্যান হয়েছেন আলহাজ আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া। সোমবার (৯ আগস্ট) পর্ষদের ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে দুজনকে এ পদে নির্বাচিত করা হয়।

সেলিম রহমানের জন্ম চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে। তার বাবা আলহাজ খলিলুর রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে রয়েছে কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কেডিএস এক্সেসরিজ লিমিটেড, কেডিএস অ্যাপারেলস লিমিটেড, কেডিএস লজিস্টিকস লিমিটেড, কেডিএস আইডিআর লিমিটেড, কেওয়াইসিআর কয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্টিল এক্সেসরিজ লিমিটেড এবং কেডিএস পলি ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগ দেয়ার আগে তিনি একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন সেলিম রহমান।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লার একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার বাবা এ. কে. এম. আবু তাহের বিশিষ্ট শিল্পপতি এবং ন্যাশনাল ব্যাংকের সাবেক চেয়ারম্যান। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন শেষ করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় নিযুক্ত হন।

বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং পূর্বাচল ডিলার্স লিমিটেড, পূর্বাচল এক্সক্লুসিভ লিমিটেড ও বেকো ফিড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড ও ইনটেক লিমিটেডের পরিচালক এবং পূর্বাচল গ্যাস ফিলিংয়ের স্বত্বাধিকারী। সমাজসেবী মোহাম্মদ ইয়াহিয়া দেশ ও দেশের বাইরে বহু সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।