বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্টারনেট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দেবে প্রাইম ব্যাংক

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   362 বার পঠিত

ইন্টারনেট উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দেবে প্রাইম ব্যাংক

ইন্টারনেট সেবা খাতের উদ্যোক্তাদের জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ দেবে বেসরকারি প্রাইম ব্যাংক।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সঙ্গে এ সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে প্রাইম ব্যাংক। ফলে আইএসপিএবির সদস্যরা প্রাইম ব্যাংক থেকে এ ঋণ সুবিধা পাবেন।

সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল আহমেদ এবং আইএসপিএবির প্রেসিডেন্ট মো. আমিনুল হাকিম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে দেশের ইন্টারনেট সার্ভিস খাতের দ্রুত সম্প্রসারণের জন্য আইএসপিএবি ও প্রাইম ব্যাংকের উদ্যোগে এ সহজ অর্থায়ন সুবিধা ইন্টারনেট সার্ভিস খাতের উদ্যোক্তাদের সহায়তা করবে। এ চুক্তি মোতাবেক আইএসপিএবির সদস্য প্রতিষ্ঠানগুলো প্রাইম ব্যাংক থেকে জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ এবং অন্যান্য আর্থিক সেবা পাবে। ফলে উদীয়মান এ খাতের প্রবৃদ্ধি আরও ত্বরান্বিত হবে। সৃষ্টি হবে নতুন কর্মসংস্থান।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ইন্টারনেট সার্ভিস খাতে বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংকিং সেক্টরে দূরত্বটা প্রাইম ব্যাংকের এ উদ্যোগের মাধ্যমে অনেকটা দূর হলো। আশাকরি এর ফলে অন্য ব্যাংক এগিয়ে আসবে। যা শুধু স্থাবর সম্পত্তি নয় একজন উদ্যোক্তার মেধা ও জ্ঞান অত্যন্ত মূল্যবান সম্পদ। তরুণ ও সৃজনশীল উদ্যোক্তারা মেধা ও সৃজনশীলতা দিয়ে প্রতিনিয়ত নতুন নতুন সেবা নিয়ে ব্রডব্যান্ড সার্ভিস সমৃদ্ধ করার মাধ্যমে দেশের প্রযুক্তি খাত ও অর্থনীতিকে আরও গতিশীল করে তুলেছে।

এ চুক্তির ফলে ইন্টারনেট সার্ভিস প্রতিষ্ঠানগুলো ওয়ার্কিং ক্যাপিটাল ( সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসেট ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য টার্ম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সলিউশন ( এল সি এল টি আর, আইডিবিপি) ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে। ডিপোজিট সুবিধা ও ই-ট্রানজেকশনের জন্য ইন্টারনেট ব্যাংকিং সার্ভিস পাবে। লোনের জন্য দুই বছরের ব্যবসা অভিজ্ঞতা ও আইএসপিএবির সুপারিশ পত্রের প্রয়োজন হবে। আইএসপিএবির সদস্যরা যাতে বাসায় বা অফিসে বসেই অনায়াসে লোনের আবেদনসহ যাবতীয় ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারে সেজন্য প্রাইম ব্যাংকে রিলেশনশিপ ম্যানেজার নিয়োগ রয়েছে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নিবার্হী কর্মকর্তা রাসেল আহমেদ বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ ভিশন বাস্তবায়ন এবং বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার অগ্রযাত্রাকে এগিয়ে নেয়ার লক্ষ্যে প্রাইম ব্যাংক এক হয়ে কাজ করছে। ডিজিটাল ব্যাংকিং সম্প্রসারণ এবং সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে ইন্টারনেট অতীব জরুরি নিয়ামক। আমরা বিশ্বাস করি এ ঋণ সুবিধার ফলে ইন্টারনেট সার্ভিস প্রদানকারী কোম্পানিগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্রডব্যান্ড সার্ভিস নিয়ে যেতে পারবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11190 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।