বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ চারজন সিআইপি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   357 বার পঠিত

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যানসহ চারজন সিআইপি নির্বাচিত

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) চেয়ারম্যান এস এম পারভেজ তমাল এবং ব্যাংকটির আরও দুজন পরিচালক ও একজন উদ্যোক্তা সিআইপি নির্বাচিত হয়েছেন। ২০১৮ সালের জন্য তাদের সিআইপি নির্বাচিত করেছে সরকার।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে বলে এনআরবিসি ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বৈধ-পথে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অভিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে রাশিয়া প্রবাসী ও এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা এবং চেয়ারম্যান এস এম পারভেজ তমাল সিআইপি নির্বাচিত হয়েছেন।’

বরিশালে জন্মগ্রহণকারী এই উদ্যোক্তা রাশিয়ার মস্কো ইন্সটিটিউট অব স্ট্যাটিস্টিকস অ্যান্ড ইকোনমিক্স থেকে পোস্ট গ্রাজুয়েট ডিগ্রি অর্জন করেন। তিনি রাশিয়াতে প্রযুক্তি ও রিয়েল এস্টেট, হোল্ডিংস এবং লজিস্টিকস কনসালটেশন ব্যবসায় সাফল্য অর্জন করেছেন। ২০১৩ সালে অন্য প্রবাসী উদ্যোক্তাদের সঙ্গে নিয়ে এনআরবিসি ব্যাংক প্রতিষ্ঠা করেন পারভেজ তমাল।

এছাড়া, এবার নির্বাচিত আরেক সিআইপি হলেন যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আদনান ইমাম। তিনি এনআরবিসি ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান। যুক্তরাজ্যের নাগরিক আদনান ইমাম লন্ডন ও ঢাকায় রিয়েল এস্টেট, আইটি, পোশাক ও বস্ত্রখাতের সফল ব্যবসায়ী।

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী ও ব্যাংকের পরিচালক মোহাম্মদ ওলিয়ার রহমান এবং ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ এমাদুর রহমানও একই ক্যাটাগরিতে সিআইপি নির্বাচিত হয়েছেন। তারা দুবাইয়ে বিখ্যাত আল হারামাইন গ্রুপের উদ্যোক্তা।

২০১৮ সালের জন্য সর্বমোট ৩৮ জনকে অভিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে সিআইপি নির্বাচিত করা হয়েছে। এরমধ্যে সরাসরি বিনিয়োগকারী ক্যাটাগরিতে ১ জন, বৈধ-পথে রেমিটেন্স প্রেরণকারী হিসেবে ৩০ জন এবং বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক হিসেবে ৭ জন অভিবাসী বাংলাদেশি এই মর্যাদা পেয়েছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।