শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রীন ডেল্টা ক্যাপিটাল-থাই ফয়েলসের চুক্তি

  |   শনিবার, ১৮ জুন ২০২২   |   প্রিন্ট   |   92 বার পঠিত

গ্রীন ডেল্টা ক্যাপিটাল-থাই ফয়েলসের চুক্তি

গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড (জিডিসিএল) সম্প্রতি থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড (আল-মোস্তফা গ্রুপ এর একটি প্রতিষ্ঠান) এর সাথে ইস্যু ম্যানেজমেন্ট চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির অধীনে, বুক বিল্ডিং পদ্ধতিতে থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর শেয়ার পুঁজি বাজারে তালিকাভুক্ত হবে, যার একক ইস্যু ম্যানেজার হিসেবে গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড কাজ করবে।

গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম এবং আল-মোস্তফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বুক বিল্ডিং পদ্ধতিতে তালিকাভুক্তির জন্য নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেছেন।

থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর এই গণপ্রস্তাব থেকে উত্থাপিত মূলধন, শিল্পক্ষেত্রে ব্যবহৃত রাসায়নিক দ্রব্য উৎপাদনের লক্ষে ব্যবসায় সম্প্রসারন কার্যক্রমে ব্যবহৃত হবে। এসকল উৎপাদিত রাসায়নিক দ্রব্যাদি টেক্সটাইল, ঔষধ, তেল ও গ্যাস, অ্যালুমিনিয়াম, পাল্প ও পেপার,চামড়াশিল্প, ক্যাবল, এবং গৃহস্থালি ভোগ্যপণ্য সহ বাংলাদেশের বাজারে বিভিন্ন উৎপাদন শিল্পে ব্যাপক চাহিদা রয়েছে।

অনুষ্ঠানে মো. রফিকুল ইসলাম বলেন, ‘পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক হিসেবে পুঁজিবাজারে ভালো কোম্পানিগুলোকে নিয়ে আসার জন্য জিডিসিএল এর নিরন্তর প্রচেষ্টা ছিল। তারই ধারাবাহিকতায়,আমরা এবার বুক বিল্ডিং পদ্ধতির অধীনে থাই ফয়েলস অ্যান্ড পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর আসন্ন আইপিওর একক ইস্যু ম্যানেজার হিসেবে কাজ শুরু করছি,যা জিডিসিএল এর জন্য আরেকটি মাইলফলক হতে চলেছে।’

এ ব্যাপারে মোস্তফা কামাল জানান,‘এই মুহুর্তে পূঁজিবাজারে পদচারণ করা আমাদের গ্রুপের জন্য বেশ সময়োপযোগী একটি সিদ্ধান্ত, যা আমাদের মূল ব্যবসায়িক কার্যক্রমের সম্প্রসারনকে ত্বরান্বিত করতে প্রয়োজনীয় মুলধন সংগ্রহ করতে সক্ষম করবে। গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেডের সাথে,আমাদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি যা পুঁজিবাজারের পাশাপাশি দেশের অর্থনীতিতেও ইতিবাচক প্রভাব রাখব’।

অনুষ্ঠানটিতে আল-মোস্তফা গ্রুপের পরিচালক প্যানেল থেকে মো. জাফর ইকবাল, মো. বাবু হোসেন এবং গ্রীন ডেল্টা ক্যাপিটালের চিফ অপারেটিং অফিসার মোহাম্মদ সোহরাব হোসেন সহ জিডিসিএল এবং আল-মোস্তফা গ্রুপের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড একটি পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাঙ্ক,যা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর ১০০ শতাংশ মালিকানাধীন সাবসিডিয়ারি। ২০১০ সালে প্রতিষ্ঠার পর থেকে জিডিসিএল বিভিন্ন সেক্টরের জন্য স্থানীয় এবং বিদেশি অর্থায়ন ব্যবস্থাপনার কাজ করছে যা ১,৫০০ এরও বেশি কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রেখেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:১৮ অপরাহ্ণ | শনিবার, ১৮ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।