শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়োগ অনুমোদনের জন্য আইডিআরএ চিঠি

ডেলটা লাইফের মুখ্য নির্বাহী পদে শহিদুল ইসলামকে নিয়োগের সিদ্ধান্ত পরিচালনা পর্ষদের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   211 বার পঠিত

ডেলটা লাইফের মুখ্য নির্বাহী পদে শহিদুল ইসলামকে নিয়োগের সিদ্ধান্ত পরিচালনা পর্ষদের

পুঁজিবাজারের তালিকাভুক্ত ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের নতুন মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে মো. শহিদুল ইসলামকে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সম্প্রতি কোম্পানির ২৫৫ তম পর্ষদ সভায় মুখ্য নির্বাহী নিয়োগের এই প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়। গত ২ এপ্রিল প্রয়োজনীয় নথিসহ নিয়োগ প্রস্তাব অনুমোদনের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান বরাবর চিঠি পাঠিয়েছেন ডেলটা লাইফের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার।

১৯৯১ সালে বীমা পেশায় ক্যারিয়ার শুরু করা শহিদুল ইসলাম সর্বশেষ ২০২১ সালের মার্চ থেকে ২২ সালের মে পর্যন্ত বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৯ সালের মে থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত সানলাইফ ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এর আগে ২০১৫ সালের মে থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে। দেশের এক সময়ের খ্যাতনামা বেসরকারি দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে ইসলাম শিক্ষা বিষয়ে স্নাতক ও স্নাতোকত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

জীবন বীমা শিল্পের প্রথম বেসরকারি খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ দিয়ে পথচলা শুরু শহিদুল ইসলামের। কোন একসময়ের চৌকস মাঠকর্মী শহিদুল ইসলাম প্রায় সাত বছরের অধিক সময় ধরে বিভিন্ন জীবন বীমা কোম্পানি’র সিইও হিসেবে সময়োপযোগী নানা পদক্ষেপ গ্রহণ করে জীবন বীমা শিল্পের উন্নয়ন এ নিবেদিত হয়ে লক্ষ লক্ষ বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি করে দেয়ায় সম্মানিত হয়েছেন। পাশাপাশি বৃহৎ জনগোষ্ঠীকে সঠিক দিকনির্দেশনা দিয়ে জীবন বীমার আওতায় এনে হাজার হাজার অসহায় পরিবারকে আর্থিক নিরাপত্তার নিশ্চয়তা দিয়ে ব্যাপকভাবে প্রশংশিত হয়েছেন। তার সাথে সরাসরি বিভিন্ন জীবন বীমা কোম্পানিতে সম্পৃক্ত হওয়া এমন প্রায় হাফ ডজনের অধিক সফল উন্নয়ন কর্মকর্তা বর্তমান সময়ে বিভিন্ন জীবন বীমা কোম্পানি’র সিইও হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। চার্টার্ড লাইফে সিইও হিসেবে যোগদানের মাধ্যমে ঐতিহাসিক বাস্তবতা সৃষ্টি করেন শুধু এফএ, ইউএম ও বিএম মাত্র ৩ টি টিয়ার এ কোম্পানি পরিচালনায় ব্যাপক সাড়া ফেলেন জীবন বীমা অঙ্গনে। বেস্ট লাইফ এর সিইও হিসেবে যোগদান করেই আরো ভিন্ন ধারার পরিবর্তনের মাধ্যমে সম্পূর্ণ সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করে এফএ থেকে সকল পদে ক্যারিয়ার গঠনের জন্য আইডিআরএ’র নির্দেশ অনুযায়ী সর্বাধিক আয়ের সুযোগ, কোম্পানি প্রদত্ত মাসিক-ত্রৈমাসিক ভাতা ও অনলাইনভিত্তিক সকল গ্রাহক-কর্মীসেবা চালু করেন।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।