রবিবার ৩০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিটল ইন্স্যুরেন্সের এজিএমে সাড়ে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪   |   প্রিন্ট   |   36 বার পঠিত

নিটল ইন্স্যুরেন্সের এজিএমে সাড়ে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে বীমা খাতে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার (২৭ জুন) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নিটল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক। সভায় কোম্পানির ভাইস-চেয়ারম্যান জুবায়ের হুমায়ুন খন্দকার, পরিচালক নাঈমা হক, মাহমুদুল হক শামীম, পরিচালক নাজমে আরা হুসেন, মো. মুরাদ হোসেন, স্বতন্ত্র পরিচালক মো. মামুনুর রশিদ এফসিএমএ ও মো. সোহরাব আলী খান এফসিএমএ, মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম মাহবুবুল করিম, প্রধান আর্থিক কর্মকর্তা মো. আলতাফ হোসেন এবং প্রধান অভ্যন্তরীন নিরীক্ষা ও কমপ্লায়েন্স কর্মকর্তা মো. লিয়াকত হোসেন এফসিএমএ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. মিজানুর রহমান এফসিএস।

সভায় ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ সদস্য ও বিনিয়োগকারীরা। আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম ৫ কোটি ৯৩ লাখ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ০১ লাখ টাকা, যা ২০২২ সালে ছিল ৬১ কোটি ৮ লাখ টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬ কোটি ১৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩৪ কোটি ৭৫ লাখ টাকা। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটি অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ৭ কোটি ২১ টাকা, যা আগের বছর ছিল ৮ কোটি ৫০ লাখ টাকা। পাশাপাশি দাবি পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা কমেছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ১০ কোটি ৭২ লাখ টাকা, যা আগের বছর ছিল ১২ কোটি ৫৬ লাখ টাকা।

আবার মোট সম্পদ কিছুটা কমলেও শেয়ারহোল্ডারস ইক্যুয়িটি আগের বছরের তুলনায় অনেকাংশে বেড়েছে। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৮৪ কোটি ২১ লাখ টাকা, যা ২০২২ সালে ছিল ১৯৫ কোটি ৮৭ লাখ টাকা এবং শেয়ারহোল্ডারস ইক্যুয়িটির পরিমাণ দাঁড়িয়েছে ১২২ কোটি ৩১ লাখ টাকায়, যা আগের বছর ছিল ১২০ কোটি ৭ লাখ টাকা।
আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৪৮ পয়সা, যা আগের বছর ছিল ২ টাকা ১৩ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩০ টাকা ৪২ পয়সা, যা ২০২২ সালে ছিল ৩০ টাকা ০৪ পয়সা। সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত সাড়ে ১০ শতাংশ নগদ লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অন্যান্য আলোচ্যসূচির সঙ্গে অনুমোদন করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।