শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   244 বার পঠিত

প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত

প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে যথাক্রমে নির্বাচিত হয়েছেন ইঞ্জি. এজেডএম আকরামুল হক ও নার্গিস আনোয়ার। এছাড়া কোম্পানিটির অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে আবু সাদেক মো. সোহেল এবং পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান হিসেবে ইঞ্জি. এম রবিউল হক নির্বাচিত হয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় তাদের নির্বাচিত করা হয়।

ইঞ্জি. এজেডএম আকরামুল হক ১৯৫৩ সালে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতক ডিগ্রি লাভের পর তিনি স্বল্প সময়ের জন্য ডকইয়ার্ড ও ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডে (বিএসইসি) এবং বাংলাদেশ রেলওয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ক্যাডারে কাজ করেন। তিনি কিং ফাহাদ ইন্ডাস্ট্রিয়াল পোর্ট কেএসএতেও কাজ করেন। তিনি ১৯৮৬ সালে নিজস্ব ব্যবসা শুরু করেন এবং বাংলাদেশের বড় বড় কনস্ট্রাকশন প্রজেক্টে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এর মধ্যে রয়েছে ময়মনসিংহ পাওয়ার স্টেশন (ফেজ-১ ও ফেজ-২) এবং জিকেইরিগেশন পাম্পিং স্টেশন (রিহ্যাবিলিটেশন)।

তিনি ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি), বাংলাদেশ সোসাইটি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স (বিএসএমই) এবং অ্যাসোসিয়েশন অব নেভাল আর্কিটেক্টস ও মেরিন ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশসহ অন্যান্য সংগঠন ও প্রতিষ্ঠানের সদস্য।

অন্যদিকে নার্গিস আনোয়ার প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। তিনি কোম্পানিটির একজন পরিচালক এবং মার্কেন্টাইল ব্যাংকের একজন স্পন্সর শেয়ারহোল্ডার। ১৯৮১ সালে শিক্ষাজীবন শেষে তিনি গৃহ নির্মাণ, ব্যাংকিং ও ইন্স্যুরেন্স ব্যবসায় নিজেকে সম্পৃক্ত করেন।

আর আবু সাদেক মো. সোহেল ব্যাংকিং পেশায় দীর্ঘ ৪০ বছরেরও বেশি সময় কর্মরত ছিলেন। তিনি ১৯৭৭ সালে সোনালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। ২৪ বছরেরও বেশি সময় ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ে কাজ করার পর ২০০১ সালে তিনি ব্যাংকটির মহাব্যবস্থাপক পদে নিযুক্ত হন। ২০০৫ সালে তিনি অগ্রণী ব্যাংকের ডিএমডি হিসেবে নিযুক্ত হন। এর কয়েক মাস পর রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণের পর তিনি সোস্যাল ইসলামী ব্যাংকে যোগদান করেন এবং পরের আট বছর ব্যাংকের ডিএমডি ও এএমডি হিসেবে এবং এসআইবিএল সিকিউরিটিজের সিইও হিসেবে কাজ করেন। ২০১৩ সালে তিনি বাংলাদেশ কমার্স ব্যাংকের এমডি হিসেবে যোগ দেন।

ইঞ্জি. এম রবিউল হক বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৮০ সালে স্নাতক ডিগ্রি লাভের পর তিনি ১৯৯৪ সাল পর্যন্ত জাপানের একটি ট্রেডিং কোম্পানির বাংলাদেশ অফিসের ম্যানেজার হিসেবে কাজ করেন। পরবর্তী সময়ে তিনি নিজেকে ব্যবসায় নিবেদিত করেন এবং সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে একজন বিচক্ষণ ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন।

তিনি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স ও প্রিমিয়ার লিজিং সিকিউরিটিজের উদ্যোক্তা পরিচালক। তিনি দেশের স্বনামধন্য ইঞ্জিনিয়ারিং কাম ট্রেডিং কোম্পানি ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের এমডি হিসেবে কাজ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।