শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফু-ওয়াং ফুডসের বোর্ড পূণ:গঠন করল বিএসইসি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   227 বার পঠিত

ফু-ওয়াং ফুডসের বোর্ড পূণ:গঠন করল বিএসইসি

বিনিয়োগকারীদের স্বার্থে শেয়ারবাজারে তালিকাভুক্ত ফু-ওয়াং ফুডসের বোর্ড পূণ:গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শেয়ারবাজারের স্বার্থে বিএসইসি এই সিদ্ধান্ত নিয়েছে। ফু-ওয়াং ফুডে ৫জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে কমিশন। স্বতন্ত্র পরিচালকেরা হলেন- ব্রিগেডিয়ার জেনারেল মো. ইসরাত হোসাইন, বাংলাদেশ প্রফেশনালস ইউনিভার্সিটির সিএফও মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী (এফসিএ), অধ্যাপক মো. নিজামুল হক ভূইয়া, অজিত কুমার পাল এবং মোহাম্মদ সানাউল্লাহ। এই কোম্পানির উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার অবরুদ্ধ থাকবে। যা বিক্রি, জামানত, হস্তান্তর করা যাবে না।

জানা যায়, ফু-ওয়াং ফুডে উদ্যোক্তা/পরিচালকদের শেয়ার ধারন মাত্র ৯.৮৬ শতাংশ। এক্ষেত্রে তারা সর্বনিম্ন ৩০ শতাংশ শেয়ার ধারনের শর্ত পরিপালনে ব্যর্থ হয়েছে।

এ জাতীয় কোম্পানিতে স্বতন্ত্র পরিচালক নিয়োগের বিষয়ে গত ১০ ডিসেম্বর নির্দেশনা জারি করে বিএসইসি। ওই নির্দেশনায় উদ্যোক্তা/পরিচালকদের সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারনে ব্যর্থ কোম্পানি নিয়ে জারিকৃত নির্দেশনাটির ১-এ বিএসইসি বলেছে, সংশ্লিষ্ট কোম্পানির পর্ষদ কমিশনের অনুমোদন সাপেক্ষে অতিরিক্ত ২জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেবে। একইসঙ্গে ৩০ শতাংশ শেয়ার ধারনের শর্ত পরিপালন না করা পর্যন্ত পর্ষদে অতিরিক্ত ২ জন স্বতন্ত্র পরিচালক থাকবেন।

কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ অতিরিক্ত ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় না।

উল্লেখ্য, ২০০০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ফু-ওয়াং ফুডের পরিশোধিত মূলধনের পরিমাণ ১১০ কোটি ৮৪ লাখ টাকা। যে কোম্পানিটির মঙ্গলবার (১৩ জানুয়ারি) লেনদেন শেষে শেয়ার দর দাড়িঁয়েছে ১৮.৭০ টাকায়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।