শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে বীমা মেলা শুরু ২৪ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   69 বার পঠিত

বরিশালে বীমা মেলা শুরু ২৪ নভেম্বর

করোনা মহামারীর পরিস্থিতি বিবেচনা করে স্থগিত হওয়া বীমা মেলা পুনরায় উদযাপন করতে যাচ্ছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আগামী ২৪ ও ২৫ নভেম্বর বরিশালে বীমা মেলা-২০২২ অনুষ্ঠিত হবে।

দুই দিনব্যাপী এ বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার (১ নভেম্বর) আইডিআরএ’র পরিচালক (উপসচিব) মো. শাহ্ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সকল বীমা কোম্পানির নিকট পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে বীমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বীমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে প্রতিবারের মত এবারও বিভাগীয় পর্যায়ে বীমা মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।
এর আগে চলতি বছরের ১৪ থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে বীমা মেলা স্থগিত ঘোষণা করে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

উল্লেখ্য, ১৯৬০ সালের ১ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা কোম্পানিতে যোগদান করেছিলেন। সেই দিনটিকে স্মরণ করে ২০২০ সালে প্রথমবারের মতো ১লা মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করে সরকার। পাশাপাশি দেশের বীমার খাতের বিস্তার ও বীমা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই প্রতি বছর মেলারও আয়োজন করা হয়ে থাকে।

সর্বপ্রথম ২০১৬ সালে বীমা মেলা অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বীমা মেলা আয়োজন করা হয়। তারপর থেকে করোনা পরিস্থিতির কারণে আর কোন বীমা মেলা আয়োজন করা সম্ভব হয়নি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৩৮ অপরাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।