বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে কিউআর পেমেন্টস চালুর ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   384 বার পঠিত

বাংলাদেশে কিউআর পেমেন্টস চালুর ঘোষণা

বাংলাদেশে পণ্য কেনাবেচায় কিউআর কোডের মাধ্যমে অর্থ পরিশোধ ব্যবস্থা চালুর ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় গ্লোবাল পেমেন্ট টেকনোলজি প্রতিষ্ঠান ভিসা। মঙ্গলবার রাজধানীর এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ পরিকল্পনার কথা জানান ভিসার শীর্ষস্থানীয় কর্মকর্তারা। এর মাধ্যমে গ্রাহকরা তাদের ক্রেডিট, ডেবিট এবং প্রিপেইড কার্ড মোবাইল ব্যাংকিং অ্যাপের সঙ্গে যুক্ত করে ‘স্ক্যান অ্যান্ড পে’র মাধ্যমে পণ্য ক্রয় করতে পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, ডিজিটাল পেমেন্ট সিস্টেম জনপ্রিয় করতে সারাদেশে বিভিন্ন ব্যাংক এবং অংশীদারদের সঙ্গে কাজ করছে ভিসা। ভিসার সঙ্গে যুক্ত ব্যাংকগুলোর কার্ডধারীরা কিউআর কোডের সাহায্যে মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে বিভিন্ন নেটওয়ার্কে কেনা পণ্যের পেমেন্ট প্রদান করতে পারবেন। খুব শিগগিরই গ্রাহকরা খুচরা দোকান এবং ই-কমার্স ওয়েবসাইটগুলো থেকে পণ্য কেনার ক্ষেত্রে কিউআর পেমেন্টস সুবিধা লাভ করতে পারবেন। ব্যবসায়ীরা তাদের দোকান বা মোবাইল ফোনে একটি কিউআর কোড চালু রাখার মাধ্যমে পেমেন্ট গ্রহণ করতে পারবেন।

এ বিষয়ে দক্ষিণ এশিয়া ও ভারতের গ্রুপ কান্ট্রি ম্যানেজার টিআর রামচন্দ্রন বলেন, ‘বাংলাদেশে ডিজিটাল পেমেন্ট জনপ্রিয় করতে সবসময় প্রতিজ্ঞাবদ্ধ ভিসা। ডিজিটাল পেমেন্টের বিকাশের জন্য গ্রহণযোগ্যতা খুবই গুরুত্বপূর্ণ এবং আমরা বিশ্বাস করি সবার অংশগ্রহণে এই জনপ্রিয়তা অর্জন করা যাবে।

তিনি বলেন, আমাদের নতুন কিউআর সেবার মাধ্যমে, কিউআর পেমেন্টস সমর্থন করে এমন দোকান কিংবা অনলাইন প্ল্যাটফর্মে কিউআর সিস্টেমের মাধ্যমে ভিসা কার্ডধারীরা কেনা পণ্যের অর্থ প্রদান করতে পারবেন। স্বল্প খরচের কারণে ব্যবসায়ীরাও এর সুবিধা লাভ করতে পারবেন। এ কারণে রিটেইল প্রতিষ্ঠান এবং রেস্টুরেন্টের মতো জায়গায় পেমেন্ট দেয়ার ক্ষেত্রে এটি দ্রুত গ্রহণযোগ্যতা লাভ করবে। ফলে গ্রাহক, অংশীজন এবং সরবরাহকারীদের পেমেন্ট অভিজ্ঞতা আরও সহজ হবে।’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩১ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।