বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ গ্লোবাল মাইডাসের

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   236 বার পঠিত

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ গ্লোবাল মাইডাসের

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে এমন আরেকটি আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান গ্লোবাল মাইডাস গ্রুপ। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগকে (ইআরডি) চিঠি দিয়ে সামনাসামনি বসে আলোচনার প্রস্তাব দিয়েছে গ্লোবাল মাইডাস গ্রুপের চেয়ারম্যান ইন্ডার প্রিট সিং।

ইআরডির যুক্তরাষ্ট্র ও জাপান উইংয়ের প্রধান এবং অতিরিক্ত সচিব শহিদুল ইসলাম বরাবর এ চিঠি দিয়েছে গ্লোবাল মাইডাস। তবে শহিদুল ইসলাম বলেছেন, করোনা সংক্রমণের পর থেকে তিনি অফিসে যান না। তাই এ বিষয়ে তিনি কিছু জানেন না।
তবে চিঠিটি পড়েছেন ইআরডির এশিয়া, জেইসি ও এফঅ্যান্ডএফ উইংয়ের প্রধান এবং অতিরিক্ত সচিব মো. শাহরিয়ার কাদের সিদ্দিকী। তিনি বলেন, ‘চিঠি দেখেছি। তারা হয়তো আমাদের সঙ্গে কাজ করতে চায়। তবে তাদের সঙ্গে আমাদের এখনো কোনো ধরনের আলোচনা হয়নি।’
তিনি বলেন, ‘অনেকেই তো প্রস্তাব দেয়। প্রস্তাব দিলেই কি হয় সব? তবে যতক্ষণ পর্যন্ত আলোচনা না করি, ততক্ষণ পর্যন্ত বলার কিছু নেই। এটা নিয়ে আমরা কাজও করছি না এখন।’
গ্রুপের চেয়ারম্যান ইন্ডার প্রিট সিংয়ের দেয়া চিঠিতে বলা হয়েছে, ইআরডির সঙ্গে তারা সামনাসামনি কথা বলতে চান। তারা আলোচনার জন্য আমন্ত্রণপত্র চান। ভ্রমণ, থাকা ও নিরাপত্তা ব্যবস্থা চেয়েছেন তারা।
চিঠিতে গ্লোবাল মাইডাস উল্লেখ করেছে, তারা রাষ্ট্রের সঙ্গে কাজ করে। মেঘা গ্রিন ফিল্ড প্রজেক্ট, রেলওয়ে, মেট্রো, মনোরেল প্রজেক্ট, বিমানবন্দর উন্নয়ন, বিদ্যুৎ কেন্দ্র, রিফাইনারিজ, বন্দর উন্নয়ন, রিয়েল এস্টেট, আইটি পার্ক, লজিস্টিকস পার্ক, শিল্পাঞ্চল, হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, পাবলিক প্রাইভেট পার্টনারশিপসহ (পিপিপি) বিভিন্ন খাতে তারা বিনিয়োগ করে থাকে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৪ অপরাহ্ণ | বুধবার, ০৯ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।