শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বারাকা সিকিউরিটিজের মালিকানায় বারাকা পতেঙ্গা পাওয়ার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ জুন ২০২১   |   প্রিন্ট   |   234 বার পঠিত

বারাকা সিকিউরিটিজের মালিকানায় বারাকা পতেঙ্গা পাওয়ার

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আসা বিদ্যুৎ খাতের কোম্পানি বারাকা পতেঙ্গা পাওয়ারের সহযোগী প্রতিষ্ঠান বারাকা সিকিউরিটিজ লিমিটেড ট্রেক (Trading Right Entitlement Certificate-TREC) লাইসেন্স পেয়েছে । বারাকা সিকিউরিটিজের ৫১ শতাংশ শেয়ারের মালিক বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড।

বারাকা গ্রুপ সূত্রে এই তথ্য জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পুঁজিবাজারের পরিধি বাড়াতে ৩০টি নতুন ট্রেক লাইসেন্স ইস্যু করবে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি সম্প্রতি ডিএসইসিকে ৩০টি লাইসেন্স ইস্যু করার অনুমতি দিয়েছে। বারাকা সিকিউরিটিজ লিমিটেড এরই একটি।

উল্লেখ, বুকবিল্ডিং পদ্ধতির আইপিওতে পুঁজিবাজারে আসছে বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। এই পদ্ধতির অংশ হিসেবে ইতোমধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে নিলামে শেয়ার বিক্রি করা হয়েছে। এতে কাট-অফ প্রাইস নির্ধারিত হয় ৩২ টাকা।

আইপিওতে বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য কোম্পানিটি আগামী ১৩ জুন আবেদনপত্র জমা নেওয়া শুরু করবে। আর ১৭ জুন পর্যন্ত আবেদন জমা নেওয়া চলবে।

বারাকা পতেঙ্গা পাওয়ার বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা উত্তোলন করবে। যা তার সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ, আংশিক দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৯-২০ অর্থবছরে সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩৭ টাকা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩০ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকায়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৩৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০১ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।