শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআইএ-আইডিআরএ মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর ২০২২   |   প্রিন্ট   |   119 বার পঠিত

বিআইএ-আইডিআরএ মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)’র নির্বাহী কমিটির সাথে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র মতবিনিময় সভার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় কর্তৃপক্ষের সভাকক্ষ-১ এ সভা অনুষ্ঠিত হয়।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে সভায় কর্তৃপক্ষের সদস্যবৃন্দ, নির্বাহী পরিচালকগণ এবং কর্তৃপক্ষের পরিচালকগণ উপস্থিত ছিলেন। বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের নেতৃত্বে বিআইএ’র নির্বাহী কমিটির সদস্যবৃন্দসহ মোট ১৯ (উনিশ) সদস্যের একটি প্রতিনিধি দল সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে বিআইএ’র প্রতিনিধিবৃন্দ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যানকে বীমা নিয়ন্ত্রক সংস্থায় যোগদানের জন্য অভিনন্দন জানান। অতঃপর সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত বীমা শিল্পের সাম্প্রতিক উন্নয়ন, বিরাজিত বিভিন্ন সমস্যা এবং তা সমাধানে বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় বক্তারা বলেন, বীমা শিল্পে বিরাজিত বিভিন্ন সমস্যা দূরীকরণে বীমা কোম্পানিসমূহের সদিচ্ছা ও আইন বিধি-প্রবিধানসহ সিস্টেম অনুসরণের কোন বিকল্প নেই। সেই সাথে বীমা কোম্পানিসমূহ নিজ নিজ কোম্পানিতে গবেষণা ও উন্নয়ন সেল স্থাপন করে নতুন নতুন প্রোডাক্ট নিয়ে গবেষণা করে বীমা শিল্পের সমৃদ্ধির ব্যাপারে ভূমিকা রাখতে পারে। অপরদিকে, বীমা শিল্পে বিভিন্ন অভিযোগ বা সমস্যা রয়েছে। তবে তা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ও বিআইএ’র সম্মিলিত প্রচেষ্টায় এ সমস্যা দুরীকরণের উদ্যোগ নিতে হবে।

সভায় বক্তারা আরো বলেন, বীমা শিল্প একটি সম্ভাবনাময় খাত। এ খাতের সামগ্রিক উন্নয়ন, তত্ত্বাবধান, পরিবীক্ষণ সহ সামগ্রিক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কর্তৃপক্ষের জনবল স্বল্পতা রয়েছে। তারপরও যে সকল কমপ্লায়েন্স ইস্যু রয়েছে তা শতভাগ নিশ্চিতকরণে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। তবে এ খাতে বিরাজিত সমস্যা দূরীকরণে বিআইএ’র সার্বিক সহযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সভায় বিআই’র প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, রুপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান ও সংসদ সদস্য মাফুজুর রহমান মিতা, বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মেজর জেনারেল আবদুল হাফিজ মল্লিক পিএসসি (অবঃ), কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুছ, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরীসহ নির্বাহী কমিটির সকল সদস্য।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।