বৃহস্পতিবার ৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজিআইসির বার্ষিক সাধারণ সভা ২৭ জুন

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২১ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   525 বার পঠিত

বিজিআইসির বার্ষিক সাধারণ সভা ২৭ জুন

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি) লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী ২৭ জুন বেলা সাড়ে ১১টায় রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে অবস্থিত ঢাকা লেডিস ক্লাবে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ মে।

সমাপ্ত হিসাব বছরে বিজিআইসির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা।

২০১৭ হিসাব বছরেও ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় বিজিআইসি। সে বছর কোম্পানিটির ইপিএস হয় ১ টাকা ১০ পয়সা। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়ায় ১৯ টাকা ৭৬ পয়সা। এর আগে ২০১৬ ও ২০১৫ হিসাব বছরে ১১ শতাংশ হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বিজিআইসি শেয়ারের সর্বশেষ দর ছিল ১৯ টাকা ৪০ পয়সা। সমাপনী দর ছিল ১৯ টাকা ৩০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৭ টাকা ৮০ পয়সা ও ২৭ টাকা ৯০ পয়সা।

সর্বশেষ সিপিএ রেটিং অনুযায়ী, বিজিআইসির ঋণমান দীর্ঘমেয়াদে ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-২’। এর অর্থ, দাবি পরিশোধে শক্তিশালী অবস্থানে রয়েছে কোম্পানিটি।

১৯৮৯ সালে তালিকাভুক্ত নন-লাইফ বীমা কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৫৪ কোটি ২ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ২৮ কোটি ২২ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৫ কোটি ৪০ লাখ ২৭ হাজার ২৫৫। এর মধ্যে ১৪ দশমিক ৮৯ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪০ দশমিক ৫৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৪৪ দশমিক ৫৭ শতাংশ শেয়ার রয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০৪ অপরাহ্ণ | রবিবার, ২১ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।