শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীমা দিবস উদযাপনে আইডিআরএ’র ১০ উপ-কমিটি

  |   মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   137 বার পঠিত

বীমা দিবস উদযাপনে আইডিআরএ’র ১০ উপ-কমিটি

আগামী বছরের ১ মার্চ জাতীয় বীমা দিবস উদযাপনের লক্ষ্যে ১০টি উপ-কমিটি গঠন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিসহ বিআইএ, বিআইএফ, ইন্স্যুরেন্স অ্যাকাডেমির প্রতিনিধিদের এসব কমিটিতে রাখা হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি চিঠি উপ-কমিটি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে। উপ-কমিটিগুলোর মধ্যে রয়েছে-আমন্ত্রণপত্র ছাপা ও বিতরণ, নিরাপত্তা, আসন বিন্যাস এবং অভ্যর্থনা উপ-কমিটি; আলোচনা সভা আয়োজন বিষয়ক উপ-কমিটি; ইভেন্ট ম্যানেজমেন্ট, সাজ-সজ্জা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি; জেলা-উপজেলা পর্যায়ে অনুষ্ঠান উদযাপন সমন্বয় ও র‌্যালি আয়োজন বিষয়ক উপ-কমিটি; দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র ও স্যুভেনির প্রকাশনা বিষয়ক উপ-কমিটি; মিডিয়া ও প্রামাণ্যচিত্র তৈরি বিষয়ক উপ-কমিটি; অর্থ উপ-কমিটি; রচনা প্রতিযোগিতা আয়োজন বিষয়ক উপ-কমিটি; আপ্যায়ন বিষয়ক উপ-কমিটি এবং লাইফ ও নন-লাইফ বীমাকারীকে পুরস্কার/ সম্মাননা প্রদান বিষয়ক উপ-কমিটি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। তার এ যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ে স্মরণীয় করে রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশক্রমে ১ মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা করে সরকার। বীমা খাতের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ২০২০ সালের ১ মার্চ প্রথমবারের মতো দেশব্যাপী জাতীয় বীমা দিবস পালিত হয়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।