শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড আনছে জিএম ইক্যুইটি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ জুন ২০২১   |   প্রিন্ট   |   175 বার পঠিত

বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড আনছে জিএম ইক্যুইটি

বাজারে বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড নিয়ে আসছে সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি জিএম ইক্যুইটি লিমিটেড। ফান্ডের নাম-জিএম ইক্যুইটি ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ফান্ডটির প্রাথমিক আকার ১০ কোটি টাকা। কোম্পানিটি নিজেই এ ফান্ডের স্পন্সর।

আলোচিত ফান্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড। এ লক্ষ্যে বৃহস্পতিবার (১০ জুন) জিএম ইক্যুইটি ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের মধ্যে একটি ট্রাস্ট চুক্তি হয়েছে।

রাজধানীর বনানীতে জিএম ইক্যুইটির প্রধান কার্যালয়ে এই ট্রাস্ট ডিডের চুক্তি সম্পাদন করা হয়। জিএম ইক্যুইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ এম এ রহমান এবং সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের কোম্পানি সেক্রেটারি মোঃ মিজানুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।

চুক্তি স্বাক্ষরকালে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা নিমাই কুমার সাহা, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান অর্থ কর্মকর্তা মোঃ রফিক আহমেদ, জি এম ইক্যুইটির হেড অব অপারেশন প্রসেনজিৎ সাহাসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে জিএম ইক্যুইটির লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শরীফ এম এ রহমান বলেন, “এই ফান্ডটি গঠনের মূল উদ্দেশ্য হল বিনিয়োগকারীদের নিয়মিত লভ্যাংশ প্রদান করা এবং তাদের মূলধন বৃদ্ধি করা। মিউচুয়াল ফান্ড ইন্ডাস্ট্রিকে শক্তিশালী করার জন্য এবং দেশি-বিদেশি বিনিয়োগকারিদের আকর্ষন করার জন্য জিএম ইক্যুইটির লিমিটেড এই পদক্ষেপ নিয়েছে। এছাড়াও বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের নতুন চেয়ারম্যানের নেতৃত্বে মিউচুয়াল ফান্ড বাজারকে শক্তিশালী করার জন্য কমিশন যুগান্তকারী পদক্ষেপ নিচ্ছে। আমরা সৌভাগ্যবান যে বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের এই প্রচেষ্টার অংশ হতে পেরেছি।“

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৭ পূর্বাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।