শনিবার ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ১১ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   98 বার পঠিত

সপ্তাহজুড়ে ১১ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ১১ প্রতিষ্ঠান ডিভিডেন্ড ঘোষণা করেছে। প্রতিষ্ঠানগুলো ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে-

লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড: সিমেন্ট খাতের কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে।
সর্বশেষ বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৪ টাকা। আগের বছর ছিল ২.০৩ টাকা।
সর্বশেষ বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫.২৩ টাকা। আগের বছর ছিল ৩.৯১ টাকা। গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭.০৪ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ মার্চ বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানি রেকর্ড তারিখ নির্ধারণ করেছে ২২ ফেব্রুয়ারি।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। সর্বশেষ বছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪০ টাকা। আগের বছর ছিল ০.৩৮ টাকা। গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫.১৭ টাকা। প্রতিষ্ঠানটির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ ফেব্রুয়ারি।

মিথুন নিটিং এন্ড ডাইং লিমিটেড: কোম্পানিটি ৩ বছরের ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য জানিয়েছে। ৩০ জুন, ২০১৯, ২০২০ এবং ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি ইপিএস হয়েছে ০ টাকা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৭.১১ টাকা। এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩.১৮ টাকা। আগামী ২৮ ফেব্রুয়ারি, ২০২২ তারিখে যথাক্রমে দুপুর ২টা ৩০ মিনিটে, বিকাল ৪টায় এবং বিকাল সাড়ে ৫টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ফেব্রুয়ারি।

আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড: সিরামিক্স খাতের কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১২.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। সর্বশেষ বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১২ টাকা। আগের বছর ছিল ০.৭৩ টাকা। সর্বশেষ বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১.৩৬ টাকা। আগের বছর ছিল ২.৮৭ টাকা।
গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭.৫৩ টাকা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানি রেকর্ড তারিখ নির্ধারণ করেছে ২৪ ফেব্রুয়ারি।

ক্যাপিটেক আইবিবিএল শরীয়াহ ইউনিট ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। বিদায়ী বছরে ফান্ডের ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটের বিপরীতে আয় হয়েছে ১ টাকা।৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ০৪ পয়সা।

ভিআইপিবি এক্সিলারেটেড ইউনিট ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড দেবে। বিদায়ী বছরে ফান্ডের ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটের বিপরীতে আয় হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৭৪ পয়সা।

ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।

ভিআইপিবি গ্রোথ ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ।
সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি গ্রোথ ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৫৫ পয়সা।

ভিআইপিবি ব্যালান্সড ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি ব্যালান্সড ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৩২ পয়সা।

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থবছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৬০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২০ পয়সা, যা আগের বছর ৮ টাকা ৬ পয়সা ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৪ টাকা ৬ পয়সা। আগামী ১৩ এপ্রিল ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ ফেব্রুয়ারি।

গ্রামীণফোন লিমিটেড: কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থবছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১২৫ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫.২৮ টাকা, যা আগের বছর ৩৬.৯৪ টাকা ছিল। কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৬.৯৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪২.৮২ টাকা।
আগামী ২৬ এপ্রিল, সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ফেব্রুয়ারি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৭ অপরাহ্ণ | শনিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।