বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সব সরকারি অফিসে সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট অবস্থান বাধ্যতামূলক

আব্দুল্লাহ ইবনে মাস্উদ   |   বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯   |   প্রিন্ট   |   416 বার পঠিত

সব সরকারি অফিসে সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট অবস্থান বাধ্যতামূলক

সেবা গ্রহীতাদের কথা বিবেচনা ও কাজের গতি বাড়াতে মাঠপর্যায়ে কর্মরত সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীকে সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত নিজ নিজ অফিসকক্ষে অবস্থান বাধ্যতামূলক করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ২৭ আগস্ট জারি করা পরিপত্রে এ নির্দেশনা দেয়া হয়েছে। বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারী হিসেবে বিবেচিত হন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়, সম্প্রতি পরিলক্ষিত হচ্ছে- অফিসে আগমনকালে পথিমধ্যে দাপ্তরিক বা ব্যক্তিগত বিভিন্ন কাজের অজুহাত দেখিয়ে কতিপয় কর্মকর্তা-কর্মচারী সঠিক সময়ে অফিসে উপস্থিত হন না। ফলে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে জনসাধারণ এবং অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন সম্ভব হচ্ছে না। এতে সাধারণ নাগরিক যেমন ক্ষতিগ্রস্ত হন, তেমনি সরকারি কাজের গতিও শ্লথ হয়।

এতে আরও বলা হয়, পরিপ্রেক্ষিতে মাঠপর্যায়ে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে অনুশাসন দেয়া হচ্ছে যে, তারা সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত নিজ নিজ অফিস কক্ষে অবস্থান করবেন। দাপ্তরিক কর্মস‚চি প্রণয়নের সময় লক্ষ্য রাখতে হবে, যেন তাদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে অবস্থান ব্যাহত না হয়।

অফিস সময়ে অফিসকক্ষে বা দফতরে অবস্থান করে দায়িত্ব পালনকারী মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এই বাধ্যবাধকতা প্রযোজ্য হবে। তবে ভিভিআইপি বা ভিআইপিদের প্রটোকল প্রদান, আকস্মিকভাবে সংগঠিত কোনো বড় রকমের দুর্ঘটনা মোকাবেলা, গুরুত্বপ‚র্ণ সভায় যোগদান এবং অনুমোদিত ভ্রমণস‚চির মাধ্যমে সফরের ক্ষেত্রে উপরোক্ত বাধ্যবাধকতা প্রযোজ্য হবে না বলে পরিপত্রে উল্লেখ করা হয়েছে।

পরিপত্রটি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বিতরণ করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।