বৃহস্পতিবার ২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ০৪ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   88 বার পঠিত

সূচকের উত্থানে লেনদেন বেড়েছে

আজ ০৪ অক্টোবর সূচকের উত্থানে লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। দিনশেষে প্রধান সূচকের উত্থানে টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০০ শতাংশ বা ০.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৬২.৭৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৬.০৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৫.৩৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২১.১২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৮৩ লাখ ১৭ হাজার ২৮০টি শেয়ার ১ লাখ ৩ হাজার ৪৪৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৫০ কোটি ৯৮ লাখ ৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩ অক্টোবর ডিএসইতে ৯ কোটি ৪৫ লাখ ৭৯ হাজার ৮৬২টি শেয়ার ১ লাখ ২৩ হাজার ৫৯৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৯৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৬ কোটি ১৯ লাখ ২৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৬.১৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৪৯.৮৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ২২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৪৩৫ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯ কোটি ৬৩ লাখ ২১ হাজার ২১৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৩ কোটি ২২ লাখ ৮২ হাজার ২২১ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০১ অপরাহ্ণ | বুধবার, ০৪ অক্টোবর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।