সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   122 বার পঠিত

১০ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

সপ্তাহজুড়ে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- বার্জার পেইন্টস লিমিটেড, মুন্নু ফেব্রিক্স লিমিটেড, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, সঙ্গার বাংলাদেশ লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, ক্যাপিটেক আইবিবিএল শরীয়াহ ইউনিট ফান্ড, ভিআইপিবি এক্সিলারেটেড ইউনিট ফান্ড, ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ড, ভিআইপিবি গ্রোথ ফান্ড এবং ভিআইপিবি ব্যালান্সড ফান্ড। প্রতিষ্ঠানগুলো ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বার্জার পেইন্টস লিমিটেড : কোম্পানিটি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের অন্তবর্তীকালীন ৩০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ নির্ধারণ করা হয়েছে।

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড: সিঙ্গার বাংলাদেশ লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত সময়ের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৬০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২০ পয়সা, যা আগের বছর ৮ টাকা ৬ পয়সা ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৪ টাকা ৬ পয়সা। আগামী ১৩ এপ্রিল ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ ফেব্রুয়ারি।

গ্রামীণফোন লিমিটেড: গ্রামীণফোন লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত সময়ের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১২৫ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫.২৮ টাকা, যা আগের বছর ৩৬.৯৪ টাকা ছিল।
কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৬.৯৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪২.৮২ টাকা। আগামী ২৬ এপ্রিল, সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ফেব্রুয়ারি।

মুন্নু ফেব্রিক্স লিমিটেড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০২১ অর্ধ বার্ষিকী বা ছয় মাসের জন্য অন্তর্র্বতীকালিন ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০৫ পয়সা। আগেরবছরএকইসময়েকোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিলো ০২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাড়িয়েছে ২৫ টাকা ৩৬ পয়সা।
ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ নির্ধারণ করা হয়েছে।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড : ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি সর্বশেষ প্রান্তিকের (মার্চ’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০০ শতাংশ তথা প্রতি শেয়ারের বিপরীতে ২০ টাকা অর্ন্তর্বতী ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ফেব্রুয়ারি। অর্থাৎ ওই তারিখে যেসব বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির শেয়ার থাকবে, তারাই ঘোষিত ডিভিডেন্ড পাবেন।

ক্যাপিটেক আইবিবিএল শরীয়াহ ইউনিট ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। বিদায়ী বছরে ফান্ডের ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটের বিপরীতে আয় হয়েছে ১ টাকা।৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ০৪ পয়সা।

ভিআইপিবি এক্সিলারেটেড ইউনিট ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড দেবে। বিদায়ী বছরে ফান্ডের ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটের বিপরীতে আয় হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৭৪ পয়সা।

ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি এক্সিলারেটেড ইনকাম ইউনিট ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।

ভিআইপিবি গ্রোথ ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি গ্রোথ ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৫৫ পয়সা।

ভিআইপিবি ব্যালান্সড ফান্ড: ফান্ডটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। সর্বশেষ হিসাববছরে ভিআইপিবি ব্যালান্সড ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৩২ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৪২ অপরাহ্ণ | শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।