• নিউজিল্যান্ডে শেষ ম্যাচে রেকর্ড গড়লো টাইগাররা

    বিবিএনিউজ.নেট | ১৩ অক্টোবর ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

    নিউজিল্যান্ডে শেষ ম্যাচে রেকর্ড গড়লো টাইগাররা
    apps

    পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চার ম্যাচ শেষেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পঞ্চম ম্যাচটি তাই ছিল নিয়মরক্ষার। আর এ ম্যাচে রেকর্ড গড়েই ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে টাইগার যুবারা।

    এতদিন ধরে যুব ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিলো ৩০৭ রান। প্রায় ৯ বছর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের নেপিয়ারে এই সংগ্রহ করেছিলেন মুমিনুল হকরা।

    Progoti-Insurance-AAA.jpg

    সেই রেকর্ড ভেঙে দিয়ে আজ রোববার নিউজিল্যান্ডের ৩১৭ রানের সংগ্রহ পেয়েছে আকবর আলির দল। যুব ক্রিকেটে এটিই এখন বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

    রেকর্ডগড়ার ম্যাচে জয়ের ব্যবধানটাও বেশ বড়। নিউজিল্যান্ডের যুবারা ৩৮ বল বাকি থাকতেই ২৪৩ রানে অলআউট হয়ে গেলে ৭৩ রানের সহজ জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজ জয়ের তৃপ্তি নিয়েই দেশে ফিরবে বাংলাদেশের যুবারা।


    শেষ ম্যাচে বাংলাদেশের বড় সংগ্রহ পাওয়ার পেছনে রয়েছে সকলের সম্মিলিত অবদান। ওপেনার তানজিদ হাসান তামিম ব্যতীত আর কেউই ফিফটি পেরুতে পারেননি। তবু দলের সংগ্রহ পৌঁছেছে ৩১৬ রানে। দুর্দান্ত ফর্মে থাকা তানজিদ মাত্র ৫৯ বলে ১১ চার ও ২ ছয়ে করেন ৭১ রান।

    আর কেউ ফিফটি না পেলেও ৪৮ রানে আটকেছেন তিনজন। তানজিদের উদ্বোধনী সঙ্গী পারভেজ হোসেন ইমন ৫৫ বলে ৪৮, মিডলঅর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন ৬৯ বলে ৪৮ এবং অভিষেক দাস ৩৬ বলে করেন ৪৮ রান। এ চারজনের ব্যাটে ভর করে রেকর্ডগড়া সংগ্রহ পায় বাংলাদেশ।

    রান তাড়া করতে নেমে টাইগার যুবা শরীফুল ইসলামের বোলিং তোপে পড়ে কিউইরা। যুব ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করেন বাঁহাতি পেসার শরীফুল। এছাড়া রাকিবুল হাসান নেন ২ উইকেট। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ফার্গাস লেলম্যান।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২০ অপরাহ্ণ | রবিবার, ১৩ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি