শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো ন্যাশনাল লাইফের ‘ট্রিপল এ’ ক্রেডিট রেটিং অর্জন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   54 বার পঠিত

আবারো ন্যাশনাল লাইফের ‘ট্রিপল এ’ ক্রেডিট রেটিং অর্জন

বীমা খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স দ্বিতীয়বারের মতো ক্রেডিট রেটিং ‘এএএ’ (ট্রিপল এ) অর্জন করেছে। গত ২৩ আগস্ট ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) ন্যাশনাল লাইফকে এই রেটিং প্রদান করে। ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক সর্বশেষ রেটিং ঘোষণার দিন পর্যন্ত কোম্পনির অন্যান্য প্রাসঙ্গিক গুণগত তথ্যের ভিত্তিতে উক্ত রেটিং প্রদান করা হয়।

ক্রেডিট রেটিংয়ের মূল লক্ষ্য করপোরেট সুশাসন, ব্যবস্থাপনা পদ্ধতি, বীমা দাবি পরিশোধের সক্ষমতা ইত্যাদিসহ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় মূল্যায়নের ভিত্তিতে একটি প্রতিষ্ঠানের সামগ্রিক অবস্থা পরিমাপ করা। কোন সংস্থা তার আর্থিক শক্তির জন্য যে সর্বোচ্চ ক্রেডিট রেটিং পেতে পারে সেটি হল ট্রিপল এ রেটিং।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩ হিসাব বছরের ৩০ জুন শেষে ন্যাশনাল লাইফের সমন্বিত জীবন বীমা তহবিলের আকার দাঁড়িয়েছে ৪ হাজার ৯২৯ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা। আগের হিসাব বছরের একই সময় শেষে এ তহবিলের আকার ছিল ৪ হাজার ৫৫০ কোটি ৫৯ লাখ ৭০ হাজার টাকা। সে হিসাবে বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত জীবন বীমা তহবিল বেড়েছে ৩৭৯ কোটি ৪ লাখ টাকা।

ক্রেডিট রেটিংয়ে ন্যাশনাল লাইফের অবস্থা দীর্ঘ মেয়াদী ট্রিপল এ ও আউট লুক স্থিতিশীল উল্লেখ করা হয়। ট্রিপল এ সর্বোচ্চ রেটিং এবং দেশের জীবন বীমা কোম্পানিগুলোর মধ্যে একমাত্র ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স এই রেটিং অর্জন করে, যা ন্যাশনাল লাইফের দৃঢ়, শক্তিশালী ও স্থিতিশীল অবস্থা প্রমাণ করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪৩ অপরাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।