শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আরো ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৬৯

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ৩১ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   231 বার পঠিত

করোনায় আরো ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৬৯

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৪ জন পুরুষ ও দুজন নারী। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ১২৭ জনে। এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩৬৯ জন। এ নিয়ে দেশে মোট ৫ লাখ ৩৫ হাজার ১৩৯ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ২০৪টি ল্যাবরেটরিতে ১২ হাজার ২৮৫টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ২২৫টি নমুনা পরীক্ষা করা হয়। মহামারি শুরুর পর দেশে এ পর্যন্ত মোট ৩৬ লাখ ৫১ হাজার ৭২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এই সময়ের মধ্যে পরীক্ষা তুলনায় শনাক্তের হার ৩ দশমিক শূন্য ২ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৭৪৪ জন।

চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ৮ হাজার ১২৭জন। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ১৫৭জন (৭৫ দশমিক ৭৬ শতাংশ) ও নারী ১ হাজার ৯৭০ জন (২৪ দশমিক শূন্য ২৪ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৬জনের ম‌ধ্যে চ‌ল্লিশোর্ধ্ব একজন, পঞ্চা‌শোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব ১৪ জন র‌য়ে‌ছেন। ‌

বিভাগীয় হি‌সে‌ব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃতদের ম‌ধ্যে ঢাকা বিভা‌গে ১১ জন এবং রাজশাহী, খুলনা, ব‌রিশাল, রংপুর এবং সিলেটে এক করে রয়েছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৭ অপরাহ্ণ | রবিবার, ৩১ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।