বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারণ ছাড়াই দর বাড়ছে আনলিমা ইয়ার্নের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   229 বার পঠিত

কারণ ছাড়াই দর বাড়ছে আনলিমা ইয়ার্নের

কারণ ছাড়াই অস্বাভাবিক হারে দর বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আনলিমা ইয়ার্ন লিমিটেডের । কোম্পানির শেয়ারে অস্বাভাবিক দর বাড়ার কারণ সিএসই জানতে চাইলে কোম্পানিটি এমনটিই জানায় সিএসইকে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সম্প্রতি আনলিমা ইয়ার্নের শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণে সিএসই ১১ মার্চ নোটিস পাঠায়। এর জবাবে কোম্পানিটি জানায় কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর বাড়ছে।
বাজার পর্যবেক্ষণে দেখা যায়, ডিএসইতে গত ২ মার্চ আনলিমা ইয়ার্নের শেয়ার দর ছিল ৩৬ টাকা ৯০ পয়সা। ১১ মার্চ কোম্পানিটির শেয়ার দর ৪২ টাকা ৯০ পয়সায় উন্নীত হয়।
কোম্পানিটির এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে ডিএসই ও সিএসই কতৃপক্ষ।

বস্ত্র খাতের ‘বি’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ২০ কোটি টাকা এবং ১৭ কোটি ৮৬ লাখ ৮০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক কোটি ২৩ লাখ টাকা।
সর্বশেষ প্রকাশিত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২০-ডিসেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক এ কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে আয় ছিল ১৪ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১২ টাকা ৪৩ পয়সা। দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই’২০-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ২৪ পয়সা। ৩ মাসে (অক্টোবর- ২০২০) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে আয় ছিল ১৪ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১২ টাকা ৪৩ পয়সা।
এ কোম্পানির এক কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৮০০টি শেয়ারের মধ্যে ৪৭.২২ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৯.৪৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৪৩.২৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে। বর্তমানে কোম্পানিটির পিই রেশিও ১২৬.১৮ পয়েন্ট, যা বিনিয়োগের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিবেচিত।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।