বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গার্ডিয়ান লাইফ ও নেটিজেন আইটির শিশুশিক্ষা নিরাপত্তায় নবদিগন্তের সূচনা

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   403 বার পঠিত

গার্ডিয়ান লাইফ ও নেটিজেন আইটির শিশুশিক্ষা নিরাপত্তায় নবদিগন্তের সূচনা

বাংলাদেশের লক্ষাধিক শিশুর শিক্ষা নিরাপত্তা নিশ্চিত করতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ও নেটিজেন আইটি সম্প্রতি ‘গার্ডিয়ান এডুমেন ইন্স্যুরেন্স’ নামে একটি ক্ষুদ্রবীমা সমাধান চালু করেছে।

নেটিজেন আইটির স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার ‘এডুমেন’-এর আওতাভুক্ত আছে দেশের পাঁচ হাজারের অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ লাখ শিক্ষার্থী এবং ৫০ হাজার শিক্ষক। ‘গার্ডিয়ান এডুমেন ইন্স্যুরেন্স’ গ্রহণে স্কুলের মাসিক বেতনের সাথে নামমাত্র প্রিমিয়াম যোগ করে এসব শিক্ষার্থীর বৈধ অভিভাবকরা বীমা কভারেজের আওতায় চলে আসবেন।

এতে অভিভাবকের অনাকাক্সিক্ষত মৃত্যুতে সন্তানের পড়াশোনার খরচ সামলানোর জন্য তাৎক্ষণিক ২ লাখ টাকা পর্যন্ত কভারেজের ব্যবস্থা রয়েছে। এর পাশাপাশি ৫০ হাজার শিক্ষক এ বীমার আওতায় থাকবেন এবং তাতে করে শিক্ষকদের পরিবারের আর্থিক ভবিষ্যৎও থাকবে সুরক্ষিত।

এডুমেন সফটওয়্যারের সাথে ‘গার্ডিয়ান এডুমেন ইন্স্যুরেন্স’ সমন্বিত থাকায় এর ইউজার এক্সপেরিয়েন্স হবে সম্পূর্ণ ডিজিটাল। পলিসি গ্রহণ, পলিসি সেবা, বীমাদাবি উত্থাপনসহ সবকিছুই সফটওয়্যার অটোমেশনের মাধ্যমে সম্পন্ন হবে। এ উদ্যোগ গার্ডিয়ান লাইফের দ্বিতীয় সর্ববৃহৎ মাইক্রোইন্স্যুরেন্স প্রকল্প যা এক বিশাল গোষ্ঠীর জীবন বীমা অতি সহজে নিশ্চিত করবে।

এছাড়াও গার্ডিয়ান লাইফের বহুল আলোচিত গার্ডিয়ান ব্র্যাক বীমা প্রকল্প এ পর্যন্ত নিশ্চিত করেছে ১ কোটিরও বেশি ক্ষুদ্র ঋণগ্রহীতার জীবন ও পরিবারের আর্থিক সুরক্ষা। সম্প্রতি কক্সবাজারে ‘গার্ডিয়ান এডুমেন ইন্স্যুরেন্স’-এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) শেখ রকিবুল করিম এফসিএ বলেন, দেশের লাখ লাখ শিশুর শিক্ষা এবং ভবিষ্যৎ সুরক্ষিতকরণে এ উদ্যোগটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। আসন্ন দেশের ২য় জাতীয় বীমা দিবসকে সামনে রেখেই আমাদের এ উদ্যোগ নেয়া। আর্থিক অন্তর্ভুক্তির এ যুগে দেশের সামগ্রিক কল্যাণে তাৎপর্যপূর্ণ অর্থনৈতিক অবদান রাখতে আর্থিক খাতের সম্ভাব্য সব ভূমিকা নিয়ে ভাবার এখনি সময়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেটিজেন আইটি লিমিটেডের প্রেসিডেন্ট আশিকুজ্জামান খান। প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার। অন্যদের মধ্যে নেটিজেন আইটির সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর রায়হান নোবেল, গার্ডিয়ান লাইফের হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশনস রুবাইয়াৎ সালেহীন, গার্ডিয়ান লাইফের ভাইস প্রেসিডেন্ট মো. তৌহিদুল ইসলাম এবং নগদ চিফ অপারেটিং অফিসার আশিষ চক্রবর্তী।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।