শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রাম আদালত ভবনে কেএসআরএম’র সৌজন্যে “অনুসন্ধান ও তথ্যকেন্দ্র” উদ্বোধন

  |   বৃহস্পতিবার, ০৩ জানুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   1751 বার পঠিত

চট্টগ্রাম আদালত ভবনে কেএসআরএম’র সৌজন্যে “অনুসন্ধান ও তথ্যকেন্দ্র” উদ্বোধন

চট্টগ্রাম আদালত ভবনের নীচ তলায় অনুসন্ধান ও তথ্যকেন্দ্রের উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এবং নগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা।

আজ বুধবার সকাল ১০ টায় কেএসআরএম’র সৌজন্যে নির্মিত এ তথ্যকেন্দ্র উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রামের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন্নাহার রুমী, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওসমান গণিসহ বিভিন্ন পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ।

অনুষ্ঠানে কেএসআরএম’র জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড এডমিন) সৈয়দ নজরুল আলম, মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. রফিকুল আলম, হেড অব ব্রান্ড মনিরুজ্জামান রিয়াদ, শাদ হোসেন প্রমুখ।

উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনায় জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন বলেন, চট্টগ্রাম আদালত ভবনে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ উদ্বোধনের মাধ্যমে বিচারপ্রার্থী জনগণের সেবার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ নেয়া হয়েছে। বিচার বিভাগকে ডিডিটালাইজেশনসহ আইনি সেবা জনগণের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার এবং বিচার প্রার্থী জনগণের বিচার লাভের পথ সহজ ও সুগম করার বর্তমান সরকারের পদক্ষেপ সমুহের সাথে এটি একটি মাত্রা যোগ করবে। চট্টগ্রাম আদালত ভবনে আসা যে কোনো বিচার প্রার্থী আদালত ভবনে প্রবেশ করেই এখন ‘অনুসন্ধান ও তথ্য কেন্দ্র’ থেকে আদালত সংশ্লিষ্ট যে কোনো তথ্য পেতে পারেন। কোনো আদালত বা বিভাগের অবস্থান কোথায়, আদালতের কোন বিভাগে কোন কোন সেবাসমূহ পাওয়া যাবে, কোনো বিশেষ তথ্য বা সেবার জন্য কোন অফিসে বা বিভাগে যেতে হবে, এমনকি কোনো আদালত ছুটিতে আছে কিনা? এমন সব ধরণের আদালত সংশ্লিষ্ট তথ্যসমূহ বিচার প্রার্থী জনগণ ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্রে’ পাবেন।

আদালতের একজন কর্মচারী এ সেবা প্রদানের কাজে অফিস চলাকালীন সময়ে নিয়োজিত থাকবেন।

মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা তথ্যকেন্দ্র স্থাপনের জনবান্ধব এ শুভ উদ্যোগকে স্বাগত জানিয়ে উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন এবং অনুসন্ধান ও তথ্যকেন্দ্রের সেবার পাশপাশি আদালত অঙ্গনকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানান।

জেলা ও দায়রা জজ ও বিজ্ঞ মহানগর দায়র জজ উভয়ে এ শুভ উদ্যোগে সহযোগী হওয়ার জন্য কেএসআরএম গ্রুপকে সাধুবাদ জানান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ জানুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।