মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি সপ্তাহে ৫ কোম্পানির এজিএম

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   243 বার পঠিত

চলতি সপ্তাহে ৫ কোম্পানির এজিএম

চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোম্পানিগুলো হলো- লঙ্কাবাংলা ফাইন্যান্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, বাটা সু কোম্পাানি এবং ওয়ান ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
লঙ্কাবাংলা ফাইন্যান্স : আগামীকাল ৭ সেপ্টেম্বর লংকাবাংলা ফাইন্যান্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।
৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদে জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড। সর্বশেষ বছরে এককভাবে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৪০ পয়সা।
আলোচিত বছরে কোম্পানিটি সমন্বিত অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৯৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৮৫ পয়সা।
আলোচিত বছরে এককভাবে কোম্পানিটি শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ঋণাত্মক ২ টাকা ৬৮ পয়সা। আগের বছর এনওসিএফপিএস ছিল ৩ টাকা। ৩৬ পয়সা।
আর সমন্বিতভাবে কোম্পানিটি শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ঋণাত্মক ২ টাকা ৬৬ পয়সা। আগের বছর এনওসিএফপিএস ছিল ৩ টাকা। ৩০ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড : ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামীকাল ৭ সেপ্টেম্বর, সোমবার সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বীমা খাতের কোম্পানিটির সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড। এ কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ টাকা ১৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ১৩ পয়সা।
আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ৭ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ২৯ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৬৮ পয়সা।
স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স : ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৯ সেপ্টেম্বর ভার্চুয়াল প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি । বীমা খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৮ টাকা (রিস্টেটেড), গত বছর একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় ছিল ১.৮৩ টাকা (রিস্টেটেড)।
আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ১৮.০২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪৪ টাকা।
বাটা সু কোম্পানি : কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ সেপ্টেম্বর ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি বাটা সু লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেনি। এর আগে কোম্পানিটি ১২৫ শতাংশ নগদ অন্তর্র্বতীকালীন লভ্যাংশ ঘোষণা করেছিল; যা পরিশোধ করা হয়েছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ টাকা ১১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৭২ টাকা ২০ পয়সা।
আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৬৮ টাকা ৬৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৭৫ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৬৪ টাকা ৬৫ পয়সা।
ওয়ান ব্যাংক লিমিটেড : এ কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৯১ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.৬৭ টাকা।
সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯.১২ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৫৫ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪০ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।