শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেএমআই হসপিটালের বিডিংয়ে সর্বনিম্ন  আবেদনসীমা কমেছে

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   156 বার পঠিত

জেএমআই হসপিটালের বিডিংয়ে সর্বনিম্ন  আবেদনসীমা কমেছে

জেএমআই হসপিটালের বিডিংয়ে আবেদন করা যাবে ২০ লাখ টাকায়
জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাক্চারিং লিমিটেডের বিডিংয়ে সর্বনিম্ন ৫০ লাখ টাকার বদলে ২০ লাখ টাকার আবেদন করতে পারবেন যোগ্য বিনিয়োগকারীরা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের আবেদনের পরিপ্রেক্ষিতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সুবিধা দিয়েছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে রোববার অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

তিনি জানান, ঢাকা স্টক এক্সচেঞ্জের আবেদনের পরিপ্রেক্ষিতে বিনিয়োগকারীদের স্বার্থে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাক্চারিং লিমিটেডের বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের সর্বনিম্ন আবেদনসীমা ৫০ লাখ টাকা থেকে ২০ লাখ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এর আগে গত ১৬ নভেম্বর কমিশন সভা করে জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাক্চারিং লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে শেয়ার ছাড়ার অনুমোদন দেয় বিএসইসি। বুকবিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে।

বুক বিল্ডিং পদ্ধতির নিয়ম অনুসারে, বিডিংয়ের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে তাদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি করা হবে। আর নিলামে নির্ধারিত কাট-অফ প্রাইস থেকে ২০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা তুলে ফ্যাক্টরি বিল্ডিং ও অন্যান্য নির্মাণ, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভূমি উন্নয়ন, ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয়ে কাজে লাগাবে। তবে আইপিও’র মাধ্যমে উত্তোলন করা টাকা দিয়ে কোম্পানিটি আন্তঃকোম্পানি ঋণ দিতে পারবে না।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:০৬ অপরাহ্ণ | রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।