মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল লাইফের প্রতিষ্ঠা দিবস উদযাপন

  |   বুধবার, ২৬ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   161 বার পঠিত

ন্যাশনাল লাইফের প্রতিষ্ঠা দিবস উদযাপন

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি  লিমিটেড ৩৯তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করছে । এ উপলক্ষে বুধবার (২৬ এপ্রিল) কাওরান বাজারস্থ কোম্পানির প্রধান কার্যালয় এনএলআই টাওয়ারে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কোম্পানিটির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. খসরু চৌধুরী, সিএফও প্রবীর চন্দ্র দাস এফসিএ ও কোম্পানি সচিব মো. আব্দুল ওয়াব মিয়ানসহ কোম্পানির নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

কোম্পানির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি বলেন, ১৯৮৫ সালের ২৩ এপ্রিল দেশের প্রথম বেসরকারী লাইফ বীমা কোম্পানি হিসেবে ন্যাশনাল লাইফ যাত্রা শুরু করে। ন্যাশনাল লাইফের পথ ধরে আজ দেশে বহু বেসরকারী লাইফ বীমা কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, বীমা দেশের অর্থনীতিতে অন্যতম চালিকা শক্তি। বীমার প্রিমিয়ামের টাকা ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানে বিনিয়োগ হয়ে থাকে।

তিনি আরো বলেন, দীর্ঘ সময়ে ন্যাশনাল লাইফ বিপুল জনগোষ্ঠীকে সঞ্চয়মুখী করার পাশাপাশি বিনিয়োগ, কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে ন্যাশনাল লাইফে দেড় লাখেরও বেশি কর্মী কাজ করছে।

পরে চেয়ারম্যান মোরশেদ আলম এমপি নির্বাহীদের নিয়ে প্রতিষ্ঠা দিবসের কেক কাটেন।

উল্লেখ্য, ন্যাশনাল লাইফ এ পর্যন্ত প্রায় ৬১ লাখ লোককে বীমার আওতায় নিয়ে এসেছে এবং প্রায় ২৮ লাখ গ্রাহককে তাদের বীমার টাকা সর্বোচ্চ বোনাসসহ যথাসময়ে পরিশোধ করেছে। পরিশোধিত বীমা দাবীর পরিমাণ প্রায় ৯ হাজার কোটি টাকা।

বর্তমানে কোম্পানির লাইফ ফান্ড ৪৮৪৭ কোটি টাকা, স্থায়ী সম্পদ ৫৭২৩ কোটি টাকা এবং বিনিয়োগ প্রায় ৫০৩৬ কোটি টাকা। কোম্পানির বর্তমান বেতন ভিত্তিক কর্মকর্তা কর্মচারীর সংখ্যা প্রায় ৫ হাজার এবং কমিশন ভিত্তিক প্রায় ৭০ হাজার।

ন্যাশনা লাইফ সর্বোচ্চ বীমা দাবি পরিশোধের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতি তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে জাতীয় সম্মাননা ও জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশী ও বিদেশী অসংখ্য অ্যাওয়ার্ড লাভ করেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪৭ অপরাহ্ণ | বুধবার, ২৬ এপ্রিল ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।