বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম প্রান্তিকে ইতিবাচক অবস্থানে বীমা খাত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   519 বার পঠিত

প্রথম প্রান্তিকে ইতিবাচক অবস্থানে বীমা খাত

নিজস্ব প্রতিবেদক : প্রথম প্রান্তিকে ইতিবাচক অবস্থানে বীমা খাত। সম্প্রতি প্রকাশিত হয়েছে বীমা খাতের ২৯টি সাধারণ বীমা কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন। এর মধ্যে ১৮ কোম্পানির শেয়ারপ্রতি শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে এবং কমেছে ১১টির। নিচে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন তুলে ধরা হলো:
ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড : প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিলো ১৪ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় আয় বেড়েছে ১৩ পয়সা। ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১১ টাকা ৮৪ পয়সা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরমিাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭০ পয়সা।
মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড : গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬২ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় আয় কমেছে ২৯ পয়সা প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৪৫ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল টাকা ৪৩ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬১ পয়সা।
প্রগতি ইন্সুরেন্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিলো ৮৯ পয়সা। ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫০ টাকা ৮ পয়সা। শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরমিাণ (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ১৬ পয়সা।
পাইওনিয়ার ইন্স্যুরেন্স, : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৮১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ০১ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৪ টাকা ৫৬ পয়সা।
বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৪ পয়সা। এ হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১২ পয়সা। এদিকে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫২ টাকা। আর ৩০ জুন, ২০২০ সময় পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৬০ টয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৯ টাকা ৫ পয়সা।
পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২১ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১৩ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ১৪ পয়সা।
সিটি জেনারেল ইন্স্যুরেন্স ইন্স্যুরেন্স লিমিটেড প্রথম প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৩ পয়সা। এছাড়া শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৫ পয়সা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫ টাকা ৭৫ পয়সা।
রূপালি ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি প্রথম প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪২ টাকা। এছাড়া শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.২৯ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৪৩ টাকা।
সোনারবাংলা ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৫৬ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৭১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪৮ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৭৮ পয়সা।
প্রভাতি ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬১ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ৯১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৬০ পয়সা।
কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৬ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৭৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৩৮ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৫৬ পয়সা।
এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৫৪ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ০৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৮৯ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ০৯ পয়সা।
ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৭৯ পয়সা। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৬১ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ টাকা ৪৫ পয়সা।
সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬৩ পয়সা। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৯৫ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৫২ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ২৪ পয়সা।
নিটল ইন্স্যুরেন্স লিমিটেড : এ কোম্পানির গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে এ কোম্পানির। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ৮০ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি আয় বেড়েছে এক পয়সা। আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ৪ পয়সা। গত বছর প্রথম প্রান্তিকে ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৫৪ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ৭০ পয়সা।
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে এ কোম্পানির নিট মুনাফা হয়েছে ১ কোটি ৭৮ লাখ ৯৫ হাজার টাকা। গত বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ২ কোটি ৪ লাখ ৮০ হাজার টাকা। আলোচিত প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৭ পয়সা। আগের বছর প্রথমপ্রান্তিকে ইপিএস ছিল ৫৬ পয়সা। এদিকে প্রথম প্রান্তিকে কন্টিনেন্টাল ইস্যুরেন্সের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১৩ পয়সা। গত বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১১ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ১০ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স : প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বীমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড। প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিলো ৩৬ পয়সা। ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৫৩ পয়সা। শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরমিাণ (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ৬১ পয়সা।
গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড : এ কোম্পানির চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এ কোম্পানির প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় হয়েছে ৯৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৮৩ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.১৫ টাকা। আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৩৬ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ছিল ১ টাকা ৯ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ৬৯ টাকা ৬৪ পয়সা।
স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটির কোম্পানিটির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এদিকে, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪৮ পয়সা। দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৬৪ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৮ টাকা ৫৭ পয়সা।
ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪২ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ৭৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৫৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৩০ পয়সা।
ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১৮ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ০১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪৫ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ১১ পয়সা।
রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানির ইপিএস বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ১ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ৪৪ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৯৫ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৯ টাকা ৮৮ পয়সা।
ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৫৬ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৫ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৩৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৫ টাকা ৪১ পয়সা।
ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪৬ পয়সা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ পয়সা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স : কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৮২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিলো ৮০ পয়সা। ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৩৬ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯ টাকা ৭৭ পয়সা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরমিাণ (এনওসিএফপিএস) হয়েছে এক টাকা এক পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল এক পয়সা।
পিপলস ইন্সুরেন্সের লিমিটেড : কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৪৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪৫ পয়সা। প্রথম প্রান্তিকে সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২১ পয়সা (নেগেটিভ)। গত ৩১ মার্চ শেষে সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৭ টাকা ৫৮ পয়সা।
ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড : প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বীমা খাতের কোম্পানি ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড। প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিলো ৫৩ পয়সা। ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩০ টাকা ৬২ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৩০ টাকা ১৩ পয়সা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরমিাণ (এনওসিএফপিএস) হয়েছে এক টাকা ৪৯ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল মাইনাস ২৬ পয়সা।
প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৪৪ পয়সা। চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানির ইপিএস গত বছরের একই সময়ের নয় ভাগের এক ভাগে নেমেছে। আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ২৪ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ছিল ১ টাকা ৩৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৬ টাকা ২৬ পয়সা।
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি প্রথম প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২৭ পয়সা।
এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৩ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৬০ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:২০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।