শনিবার ২৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপক দরপতনে সপ্তাহ শুরু

  |   রবিবার, ০৯ জুন ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

ব্যাপক দরপতনে সপ্তাহ শুরু

আজ ০৯ জুন ব্যাপক দরপতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হলেও তার স্থায়ীত্ব ছিল সামান্য। পরবর্তীতে সূচকের একটানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.২৫ শতাংশ বা ৬৫.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৭১.৫৬ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১২০.৮২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২২.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৩৫.৪৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩ টির, কমেছে ৩৪০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৮.৪১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১০ কোটি ৭৪ লাখ ৬৫ হাজার ১২৮ টি শেয়ার ১ লাখ ৯ হাজার ৬৪০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৫৭ কোটি ৯০ লাখ ২২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৬ জুন ডিএসইতে ১৪ কোটি ১৩ লাখ ২৬ হাজার ৮১১ টি শেয়ার ১ লাখ ২৭ হাজার ২৬১ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৫৪২ কোটি ৬০ লাখ ৪৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৮৪ কোটি ৭০ লাখ ২৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৭১ শতাংশ বা ১০৬.৩৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৪ হাজার ৮৪০.৪৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪ টির, কমেছে ১৫১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১০৭ কোটি ৮২ লাখ ৮০ হাজার ২৪৯ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৩ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।