রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রোকারেজে নগদ অর্থ লেনদেন ৫ লাখ টাকা বাড়ানো হবে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   222 বার পঠিত

ব্রোকারেজে নগদ অর্থ লেনদেন ৫ লাখ টাকা বাড়ানো হবে

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম ব্রোকারেজ হাউজে বিনিয়োগকারীদের নগদ অর্থ লেনদেনের পরিমান ৫ লাখ টাকা থেকে বাড়িয়ে খুব শীঘ্রই ১০ লাখ টাকা করা হবে। বলে জানিয়েছেন। তিনি বলেন, আজকে কমিশনের সঙ্গে ব্রোকারদের খুবই ভালো আলোচনা হয়েছে। ব্রোকারদের সঙ্গে এমন সোহাদ্যপূর্ণ আলোচনা আগে কখনও হয়নি। সভায় বিএসইসি চেয়ারম্যান শেয়ারবাজারে শৃঙ্খলা বজায় রাখার জন্য সবার সহযোগিতা চেয়েছেন।
আজ সোমবার (৩১ আগষ্ট) ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সদস্যের সঙ্গে এক সৌজন্য সভায় তিনি এ কথা বলেন। সভা শেষে ডিবিএ সভাপতি শরীফ আনোয়ার হোসেন আলোচনার বিষয়গুলো জানান।

শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেন, আলোচনায় বিএসইসি চেয়ারম্যান ব্রোকারদের যেসব ছোটখাটো সমস্যা রয়েছে, সেগুলো সমাধান করবেন বলে জানিয়েছেন। আর দুই-একদিনের মধ্যে বিনিয়োগকারীদের নগদ লেনদেনের পরিমাণ ১০ লাখ টাকায় উন্নিত করবেন বলে জানিয়েছেন।

ডিবিএ সভাপতি বলেন, সভায় যাদের সামর্থ্য আছে, কিন্তু বিনিয়োগের ভালো সুযোগ পাচ্ছেন না, তাদেরকে শেয়ারবাজারে বিনিয়োগে আসার জন্য আহ্বান করেছেন বিএসইসি চেয়ারম্যান।

ডিবিএ’র সভাপতি শরীফ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বিএসইসির কমিশনার খন্দকার কামালুজ্জামান, ড. শেখ সামছুদ্দিন আহমেদ, ড. মো. মিজানুর রহমান ও মো. আবদুল হালিম অংশগ্রহণ করেন।এছাড়া প্রায় ১৮০টি ব্রোকার হাউজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এর আগে গত ১৯ আগস্ট ডিবিএর সভাপতি শরীফ আনোয়ার হোসেন সাক্ষরিত এক চিঠিতে বিনিয়োগকারীদের নগদ লেনদেনের পরিমাণ ১০ লাখে উন্নিত করার জন্য বিএসইসিকে অনুরোধ করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫০ অপরাহ্ণ | সোমবার, ৩১ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।