শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারত দিয়েই যাত্রা শুরু করলেন জয়া

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৮ মে ২০১৯   |   প্রিন্ট   |   509 বার পঠিত

ভারত দিয়েই যাত্রা শুরু করলেন জয়া

‘কণ্ঠ’ সিনেমার ঘোরের মধ্যেই সময় কাটছিলো জয়া আহসানের। কলকাতায় গেল ১০ মে মুক্তি পায় ছবিটি। এই ছবির রেস কাটতে না কাটতেই এবার নতুন খবর দিয়ে সবাইকে চমকে দিলেন জয়া। না, নতুন সিনেমার খবর নয়। এবার একটু অন্য পথে হাঁটতে যাচ্ছন তিনি। প্রথম বারের মতো একটি ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন তিনি। এটি নির্মিত হচ্ছে বাংলার পাশাপাশি হিন্দি ভাষাতেও।

‘ত্রৈলোক্য’ নামের এই সিরিজটি পরিচালনা করবেন অরিন্দম শীল। এখানে নাম ভূমিকায় অভিনয় করছেন জয়া আহসান।ভারতের প্রথম নারী সিরিয়াল কিলারের চরিত্রে দেখা যাবে তাকে।

জয়া আহসান বলেন, ‘ভারতে আমার প্রথম ছবি ‘আবর্ত’ নির্মাণ করেছিলেন অরিন্দম শীল। নির্মাতা হিসেবে এটি তার প্রথম ছবি ছিল। এবার তার প্রথম ওয়েব সিরিজের থাকছি আমি। আবার এটাই আমার প্রথম ওয়েব সিরিজ! সত্যি বলতে, বিষয়গুলো ঘটার আগে এভাবে ভাবিনি আমরা। এখন মিলিয়ে দেখছি একে একে দুই হয়ে গেল! তবে এই কাজটির জন্য চূড়ান্ত হয়ে আমি নিজেকে অনেক সম্মানিত বোধ করছি। চরিত্রটি অনেক চ্যালেঞ্জের।’

এদিকে পরিচালক অরিন্দম শীল ভারতীয় একাধিক মিডিয়ায় জানান, প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’ বইয়ে প্রথম ত্রৈলোক্য তারিণীর রেফারেন্স পান তিনি। তারপর তাকে নিয়ে জানার আগ্রহ বাড়ে। ১৮০০ শতকের মাঝামাঝি এই মহিলা সিরিয়াল কিলারের বর্ণময় এবং রহস্যময় জীবন বিস্ময়কর। দীর্ঘদিন ধরে তাকে নিয়ে গবেষণা হয়েছে। বলা হয়ে থাকে, ত্রৈলোক্য ভারতের প্রথম নারী সিরিয়াল কিলার। তার সামাজিক অবস্থান, হত্যালীলা, আত্মগোপন এবং কলকাতা থেকে বেনারস পর্যন্ত যে যাত্রা, সবই থাকবে এই সিরিজে।

ত্রৈলোক্য তারিণীকে নিয়ে গবেষণা করেছেন ও চিত্রনাট্য লিখেছেন শর্বরী ঘোষাল ও পদ্মনাভ দাশগুপ্ত। এখানে ত্রৈলোক্য চরিত্রে জয়া আহসান ছাড়াও গোয়েন্দা প্রিয়নাথের চরিত্রে টোটা রায় চৌধুরী আর জয়ার বিপরীতে কালী বাবুর চরিত্রের জন্য বলিউডের একজন অভিনেতাকে ভাবা হচ্ছে। পুরো সিরিজের আবহসংগীত তৈরি করবেন বিক্রম ঘোষ। ওয়েব সিরিজটির শুটিং শুরু হবে দুর্গাপূজার পর।

‘ত্রৈলোক্য’ দেখা যাবে জি ফাইভ ওয়েব প্ল্যাটফর্মে। এটি প্রযোজনা করছে জ্যোতি প্রোডাকশন। সিরিজটি প্রসঙ্গে ভারতীয় সংবাদ মাধ্যমে পরিচালক অরিন্দম শীল আরও বলেন, ‘ভারতীয় অনলাইন প্ল্যাটফর্মে কোনও শো বা সিরিজ এতটা রিসার্চ করে হয়নি।’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০২ অপরাহ্ণ | শনিবার, ১৮ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।