শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ১১ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ০৫ মে ২০১৯   |   প্রিন্ট   |   662 বার পঠিত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ১১ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ বোনাস শেয়ার প্রদানের সুপারিশ করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমিটেডের পরিচালনা পর্ষদ। সোমবার ব্যাংকের ২৩৬তম পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়। আগামী ৩০ জুন বেলা ১০ টায় আর্মি গলফ ক্লাবের গলফ গার্ডেনে ব্যাংকের ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ জুন।

সমাপ্ত হিসাব বছরে এমটিবির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩ পয়সা। ২০১৭ হিসাব বছরে সম্মিলিত ইপিএস ছিল ৩ টাকা ৪৫ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ১৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২০ টাকা ৫১ পয়সা।

২০১৭ হিসাব বছরের জন্য ১২ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় এমটিবি। ২০১৬ হিসাব বছরে ১৫ শতাংশ বোনাস শেয়ার পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা। ২০১৫ হিসাব বছরে স্টক লভ্যাংশ ছিল ২০ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩০ এপ্রিল এমটিবি শেয়ারের সর্বশেষ দর ছিল ৩৩ টাকা ২০ পয়সা, আগের দিনের চেয়ে যা ২০ পয়সা বা দশমিক ৬১ শতাংশ বেশি। সমাপনী দর ছিল ৩৩ টাকা। দিনভর দর ৩১ টাকা ৯০ পয়সা থেকে ৩৩ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে। গত এক বছরে এ শেয়ারের সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৬ টাকা ১০ পয়সা ও ৪০ টাকা ৫০ পয়সা।

২০০৩ সালে তালিকাভূক্ত এমটিবির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন ৫৭৩ কোটি ৩৬ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৬০২ কোটি ৮৩ লাখ টাকা। ব্যাংকের মোট শেয়ারের ৩৮ দশমিক শূন্য ১ শতাংশ রয়েছে এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৩ দশমিক ২৭ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৮ দশমিক ৭২ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য আয় অনুপাত বা পিই রেশিও ৯ দশমিক ৫৭, অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ১০ দশমিক ৮৯।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।