শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মূল্য সংবেদনশীল তথ্য না থাকায় ডিএসইর সতর্কতা জারি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৮ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   166 বার পঠিত

মূল্য সংবেদনশীল তথ্য না থাকায় ডিএসইর সতর্কতা জারি

গত সপ্তাহে (২২-২৬ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত ১০ কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বৃদ্ধির পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য না থাকায় কোম্পানিগুলো সম্পর্কে সতর্কতা জারি করেছে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

কোম্পানি ১০টি হলো- মেট্রো স্পিনিং, আনলিমা ইয়ার্ন, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মেঘনা কনডেন্স মিল্ক, রিং শাইন টেক্সটাইল, ফারইস্ট ফাইন্যান্স, সাউথবাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক, সালভো কেমিক্যাল, ঢাকা ডাইং, জনতা ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এই তথ্য জানা যায়।

ডিএসই জানায়, সম্প্রতি কোম্পানি ১০টির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণে কোম্পানিগুলোর কর্তৃপক্ষকে নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানি দশটির কর্তৃপক্ষ জানায়, কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানিগুলোর শেয়ার দর বেড়েছে।

১. মেট্রো স্পিনিং: গত ২৫ জুলাই মেট্রো স্পিনিংয়ের শেয়ার দর ছিল ১৭ টাকা ২০ পয়সা। ২২ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ৩০ টাকায় উঠেছে। অর্থাৎ এই ২২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২.৮০ টাকা বা ৭৪.৪১ শতাংশ বেড়েছে।

২. আনলিমা ইয়ার্ন: গত ২৫ জুলাই সময়ে আনলিমা ইয়ার্নের শেয়ার দর ছিল ৩৮ টাকা ১০ পয়সা। ২২ আগস্ট কোম্পানিটির দর বৃদ্ধি পেয়ে ৪৯ টাকা ৪০ পয়সায় উঠে। অর্থাৎ এই ২২ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১.৩০ টাকা বা ২৯.৬৫শতাংশ বেড়েছে।

৩. মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ: বাজার পর্যবেক্ষণে দেখা যায়, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ার দর গত ০২ আগস্ট ছিল ১৫.৩০ টাকায়। আর ২২ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৬.১০ টাকায়। অর্থাৎ এই ১১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০.৮০ টাকা বা ৭১ শতাংশ বেড়েছে।

৪. মেঘনা কনডেন্স মিল্ক: শেয়ার দর গত ০৩ আগস্ট ছিল ১৪.৪০ টাকায়। আর ২২ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২০.৫০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৬.১০ টাকা বা ৪২ শতাংশ বেড়েছে।

৫. রিং শাইন টেক্সটাইল: শেয়ার দর গত ১১ আগস্ট ছিল ১০.৪০ টাকায়। আর ২২ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৪.৫০ টাকায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.১০ টাকা বা ৩৯ শতাংশ বেড়েছে।

৬. ফারইস্ট ফাইন্যান্স: শেয়ার দর গত ৩ আগস্ট ছিল ৭.২০ টাকায়। আর ২২ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১০ টাকায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২.৮০ টাকা বা ৩৯ শতাংশ বেড়েছে।

৭. সাউথবাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক: শেয়ার দর গত ১১ আগস্ট ছিল ১১ টাকায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৫ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৪.৬০ টাকা বা ১৩৩ শতাংশ বেড়েছে।

৮. সালভো কেমিক্যাল: শেয়ার দর গত ১৬ আগস্ট ছিল ৪৩ টাকা ৩০ পয়সায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৪ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা ২০ পয়সা বা ২৬ শতাংশ বেড়েছে।

৯. ঢাকা ডাইং: শেয়ার দর গত ১৮ আগস্ট ছিল ২৩ টাকায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৬ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা ৬০ পয়সা বা ১৬ শতাংশ বেড়েছে।

১০. জনতা ইন্স্যুরেন্স: শেয়ার দর গত ১৬ আগস্ট ছিল ৩৯ টাকায়। আর ২৫ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৮ টাকা ২০ পয়সায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৯ টাকা ২০ পয়সা বা ৪৯ শতাংশ বেড়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৩৮ অপরাহ্ণ | শনিবার, ২৮ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।