রবিবার ৩০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

  |   বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪   |   প্রিন্ট   |   10 বার পঠিত

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

আজ ২৭ জুন সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের একটানা উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯৯ শতাংশ বা ৫২.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৫৫.৪১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৭.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৮৩.৫১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯২২.৫৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৪০১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪৬ টির, কমেছে ৯৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৬১.৩৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৭ কোটি ৭০ লাখ ৭২ হাজার ৮০৬ টি শেয়ার ১ লাখ ৫৬ হাজার ৩৭৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭০৫ কোটি ৮৩ লাখ ১১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৬ জুন ডিএসইতে ১৪ কোটি ৯৮ লাখ ১৫৬ টি শেয়ার ১ লাখ ৩৮ হাজার ৭৯০ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬০৫ কোটি ১২ লাখ ২৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১০০ কোটি ৭০ লাখ ৮২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.০৯ শতাংশ বা ১৬৩.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ৮৮.৫৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৪১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪ টির, কমেছে ৬৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১১৫ কোটি ৯২ লাখ ৬৫ হাজার ৯১১ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।