শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   28 বার পঠিত

সূচকের পতনে লেনদেন সপ্তাহ শেষ

আজ ০৭ সেপ্টেম্বর সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেনের শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামায় লেনদেন চলে। কিন্ত দুপুর একটার পর সূচকের একটানা পতন ঘটে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৫ শতাংশ বা ৯.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩০৭.০৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৯.১৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৭.০৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৬.১০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ২ লাখ ৭৬ হাজার ৫৭২টি শেয়ার ১ লাখ ৫৫ হাজার ৬৬৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭০০ কোটি ৭৮ লাখ ৫১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৫ সেপ্টেম্বর ডিএসইতে ১৪ কোটি ৯৮ লাখ ৫৮ হাজার ৮৬৫টি শেয়ার ১ লাখ ৫৩ হাজার ৪৮৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭৩৪ কোটি ৩০ লাখ ৬২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩৩ কোটি ৫২ লাখ ১১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৯ শতাংশ বা ১৭.৪৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৬৪৯.৫৩ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৭ লাখ ১৮ হাজার ৩৩৫ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩৩ কোটি ১৫ লাখ ০৫ হাজার ৭৮৬ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫২৪ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার ৪৫১ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।