রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ০৫ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   75 বার পঠিত

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

আজ ০৫ জুলাই সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখে গেছে। এ সময়ে সূচক পতনের চেয়ে উত্থানের মাত্রা বেশি ছিল। তবে দুপুর সাড়ে ১২টার পর একটানা সূচকের তীর নিচের দিকে নামতে থাকে। দিনশেষে সূচকের সামান্য উত্থান ঘটে এবং টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৩ শতাংশ বা ২.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৩৬.১৪ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৪.৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯২.৮৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩ টির, কমেছে ১০৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২২.৩১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৩০ কোটি ২ লাখ ৩৪ হাজার ২৬৩টি শেয়ার ১ লাখ ৯৩ হাজার ৫৫৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৯০ কোটি ৬৯ লাখ ৭২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০৪ জুলাই ডিএসইতে ১৭ কোটি ৮৯ লাখ ১৩ হাজার ২৯৭টি শেয়ার ১ লাখ ৫৪ হাজার ১৪৭ বার হাতবদল হয়েছিলো। আর দিন শেষে লেনদেন হয়েছিলো ৬০০ কোটি ২৮ লাখ ৮৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২৯০ কোটি ৪০ লাখ ৮৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০০২৪ শতাংশ বা ০.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭২৭.১৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৬৯টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৯১টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ২১ কোটি ৪৭ লাখ ৫৩ হাজার ৭২২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৮ কোটি ৮০ লাখ ০৫ হাজার ৪৪৯ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২ কোটি ৬৭ লাখ ৪৮ হাজার ২৭৩ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৪ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুলাই ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।