বুধবার ১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক কমলেও লেনদেন বেড়েছে

  |   বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   16 বার পঠিত

সূচক কমলেও লেনদেন বেড়েছে

আজ ১৮ এপ্রিল সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সুচকের তীর একটানা নিচের দিকে নেমে যায়। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে ।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৩৩ শতাংশ বা ৭৭.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৮৬.৬৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪৬.৫৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২২.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৮৪.৫৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯ টির, কমেছে ৩৪২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৭.৩৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৭ কোটি ২৬ লাখ ১২ হাজার ৬২৮ টি শেয়ার ১ লাখ ৫৬ হাজার ৪৪২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫২২ কোটি ৫১ লাখ ০৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৭ এপ্রিল ডিএসইতে ১৫ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার ১৮৩ টি শেয়ার ১ লাখ ৪৪ হাজার ৬৩০ বার হাতবদল হয়ে। আর দিন শেষে লেনদেন হয় ৪৮২ কোটি ৫৩ লাখ ২৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৯ কোটি ৯৭ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.০৩ শতাংশ বা ২১৫.০২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ২৪৪.৫১ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬ টির, কমেছে ১৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৫ লাখ ৫৩ হাজার ২১৮ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।