বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনার বাংলা ইন্স্যুরেন্সের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২   |   প্রিন্ট   |   144 বার পঠিত

সোনার বাংলা ইন্স্যুরেন্সের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান শেখ কবির হোসেন।

এ সময় পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন এ কে আজাদ, মো. রুহুল আমিন, মো. মোতালেব হোসেন, ফাহমিদা ওয়ালিউল্লাহ, স্বতন্ত্র পরিচালক প্রফেসর শরিফ এনামুল কবিরম দেলোয়ার হোসেন রাজাসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. শামসুল হুদা (সিসি), ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব আব্দুর রউফ।

সমাপ্ত অর্থবছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোকপাত করেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির মোট গ্রস প্রিমিয়াম আয় হয়েছে ৭২ কোটি ৪৬ লাখ, যার মধ্যে নিট প্রিমিয়াম বাবদ আয় হয়েছে ৪৬ কোটি ৯৭ লাখ টাকা। প্রতিষ্ঠানটির রিজার্ভ রয়েছে প্রায় ৪০ কোটি ৩ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩৫ কোটি ৯৭ লাখ টাকা। প্রতিষ্ঠানটির ২০২১ সালে মোট সম্পদের পরিমাণ দাঁয়ায় ১১৪ কোটি ৫২ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.০৮ টাকায় দাঁড়িয়েছে, যা আগের বছর ছিল ১.৯৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকায়, যা ২০২০ সালে ছিল ১৮.৯৮ টাকা। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির ব্যবসায়িক কার্যক্রম ও প্রবৃদ্ধির উপর ভিত্তি করে বিনিয়োগকারীদের জন্য ২০২১ সালের নিরীক্ষিত হিসাবের ভিত্তিতে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। এছাড়া, বার্ষিক সাধারণ সভায় সমাপ্ত অর্থ বছরের আর্থিক বিবরণী, নিরীক্ষিত স্থিতিপত্র ও লাভ লোকসান হিসাব নিয়ে বিস্তারিত আলোচনাসহ ২০২২ সালের জন্য অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্ট ও কমপ্লায়েন্স অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্টের পুনঃনিয়োগ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।