শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্টাবিলাইজেশন ফান্ডে অবন্টিত ডিভিডেন্ড দিতে ইতিবাচক আলোচনা

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ১২ মে ২০২৩   |   প্রিন্ট   |   35 বার পঠিত

স্টাবিলাইজেশন ফান্ডে অবন্টিত ডিভিডেন্ড দিতে ইতিবাচক আলোচনা

বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানির অবন্টিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের কাছে পোঁছানোর লক্ষ্যে ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) ও বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বস্ত্র খাতের ৫৬টি প্রতিষ্ঠানের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) ঢাকাস্থ কার্যালয়ে বৃহস্পতিবার (১১ মে) সিএমএসএফ এবং (বিটিএমএ এর মধ্যে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিএমএসএফ এর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই) এর চেয়ারম্যান ও সিএমএসএফ এর বোর্ড অব গভর্নর (বিওজি) সদস্য আসিফ ইব্রাহিম এবং বিটিএমই এর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন বিটিএমএর প্রেসিডেন্ট মোহাম্মাদ আলী খোকন।

উক্ত সভায় টেক্সটাইল সেক্টরে বিনিয়োগকারীদের অমীমাংসিত/অবন্টিত ডিভিডেন্ড সিএমএসএফ এর তহবিলে আনার জন্য বিস্তারিত আলোচনা করা হয়। অমীমাংসিত বা অবন্টিত ডিভিডেন্ডের টাকা সিএমএসএফ এর তহবিলে আনার ব্যপারে বিটিএমএ এর প্রেসিডেন্ট ইতিবাচক মত প্রকাশ করেন।

ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ডের পক্ষে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসির চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, শেয়ারবাজারকে চাঙ্গা করতে এই অমীমাংসিত/অবন্টিত ডিভিডেন্ডের টাকা সিএমএসএফ এর তহবিলে জমা করাটা খুবই জরুরী। তিনি বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানীর অবন্টনকৃত ডিভিডেন্ড ট্রান্সফার করার জন্য বিটিএমসির সহযোগিতা চান।

সভায় সিএমএসএফ এর চিফ অব অপারেশন মোঃ মনোয়ার হোসেন এফসিএ ফান্ডের কার্যাবলীর উপর একটি বিশেষ উপস্থাপনা প্রদান করেন।

আলোচনা সভায় ডিএসইর চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মোহাম্মাদ হাসান বাবু, সিএমএসএফ এর পক্ষে বিওজির সদস্য ডাঃ শেখ তানজিলা দীপ্তি, আরএমসির চেয়ারম্যান আমিনুল করিম, এএএমসির চেয়ারম্যান মোঃ আব্দুর রউফ এবং হেড অব অপারেশন ওয়াসি আজম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইতোপূর্বে সিএমএসএফ এর তহবিলে বিনিয়োগকারীদের অমীমাংসিত/অবন্টিত ডিভিডেন্ডের টাকা সিএমএসএফ ফান্ডে জমা করার বিষয়ে গত ১৬ এপ্রিল বাংলাদেশ ব্যঙ্কারস অ্যাসোসিয়েশন (বিএবি) ও বাংলাদেশ ইনসিওরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইবি) সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪০ অপরাহ্ণ | শুক্রবার, ১২ মে ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।