বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পট মার্কেটে যাচ্ছে ২ মিউচ্যুয়াল ফান্ড

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৫ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   170 বার পঠিত

স্পট মার্কেটে যাচ্ছে ২ মিউচ্যুয়াল ফান্ড

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামীকাল ৬ সেপ্টেম্বর ও ৭ সেপ্টেম্বর স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে শেয়ারবাজার তালিকাভুক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডগুলো হলো- সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এবং সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড। রেকর্ড ডেটের কারণে আগামী ৮ সেপ্টেম্বর এসব ফান্ডের ইউনিট লেনদেনস স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সিএপিএম বিডিবিএল ব্যাংক মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ১ টাকা ৩০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। আগের বছর এ ফান্ড নো ডিভিডেন্ড ঘোষণা করেছিল। ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ২ টাকা ৪১ পয়সা। ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে সিএপিএম (ক্যাপিটাল অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট) লিমিটেড।

অপরদিকে, সিএপিএম আইবিবিএল ইসলামিক ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ১৩.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ১ টাকা ৩৫ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। আগের বছর এ ফান্ড নো ডিভিডেন্ড ঘোষণা করেছিল। ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ১ টাকা ৮৯ পয়সা।
ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে সিএপিএম (ক্যাপিটাল অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট) লিমিটেড।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:০০ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।