রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পট মার্কেটে লেনদেনে যাচ্ছে ৮ মিউচ্যুয়াল ফান্ড

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ২১ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   40 বার পঠিত

স্পট মার্কেটে লেনদেনে যাচ্ছে ৮ মিউচ্যুয়াল ফান্ড

রেকর্ড ডেটের আগে আগামীকাল ও ২৩ আগস্ট স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৮ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো- আইসিবি এএমসিএল তৃতীয় এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়েজ প্রভিডেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। রেকর্ড ডেটের কারণে আগামী ২৪ আগস্ট এই ৮ মিউচ্যুয়াল কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলোর মধ্যে- আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৬ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট ফান্ড ওয়ান মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৪ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক মিউচুয়াল ফান্ডে ২.৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৯ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৩২ অপরাহ্ণ | সোমবার, ২১ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।