বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৮ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩   |   প্রিন্ট   |   32 বার পঠিত

স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৮ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী ২১ ও ২২ মে স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৮ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ৮টি হলো- মিউচ্যুয়াল টাস্ট ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, লঙ্কাবাংলা ফাইন্যান্স, শাহজালাল ইসলামী ব্যাংক, এবি ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন ।

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী ২৩ মে এই ৮ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে।

এবি ব্যাংক: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৯ টাকা ৯২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ০৮ জুলাই ২০২৩।

মার্কেন্টাইল ব্যাংক: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা ২৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ টাকা ৭১ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৪ জুন ২০২৩।

প্রিমিয়ার ব্যাংক: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ এবং সাড়ে ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৮৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৬৪ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ১৪ জুন ২০২৩।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা ৩৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ টাকা ৮৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২১ জুন ২০২৩।

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড : ব্যাংক খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৯ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৯০ পয়সা। আগামী ১৪ জুন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড : আর্থিক খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে এক টাকা ২১ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ৩৮ পয়সা।
সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (কনসোলিডেটেড এনএভি) হয়েছে ২০ টাকা ২ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ১৯ টাকা ৮২ পয়সা।
আগামী ২১ জুন বেলা সোয়া ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

শাহজালাল ইসলামী ব্যাংক: ব্যাংকটির স্টক ডিভিডেন্ডে সম্মতি জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সমাপ্ত ২০২২ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১৫ শতাংশ ডিভিডেন্ডের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ১২ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ স্টক। আলোচ্য সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা, আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪০ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ২০ টাকা ৩২ পয়সায়।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড : কোম্পানিটি ৩২২ ডেসিমল জমি বিক্রয় করবে। কোম্পানির গত ৩০ এপ্রিলের পর্ষদ সভায় জমি বিক্রয়ের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
নারায়নগঞ্জের রূপগঞ্জে বেলদি মৌজায় অবস্থিত এ জমি বিক্রয়ের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে এনার্জিপ্যাক।
আগামী ১৪ জুন-২০২৩, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।