শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

  |   বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   4 বার পঠিত

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

আজ ১৯ সেপ্টেম্বর সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। এরপর সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৭২ শতাংশ বা ৪১.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৩৫.২৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫৭.৮১ পয়েন্ট এবং ডিএসই–৩০ সূচক ২৯.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১০৬.৪৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩৭.৭৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৫ কোটি ৮১ লাখ ৮৩ হাজার ২১৫টি শেয়ার ১ লাখ ৭৭ হাজার ৮৬৪বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৯৪ কোটি ৭৭ লাখ ৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৮ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১২.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৯৪.১৩ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৫.৬৮ পয়েন্ট এবং ডিএসই–৩০ সূচক ৮.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৭৬.৯৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ২২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৮.৫৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে

গত কার্যদিবসে ডিএসইতে ১৮ কোটি ১৫ লাখ ৪৯ হাজার ১৩৪টি শেয়ার ১ লাখ ৬৩ হাজার ৫৫বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৫৩ কোটি ৬৫ লাখ ৭৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪১ কোটি ১১ লাখ ৩৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৪৬ শতাংশ বা ৭৪.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ১৯১.৮৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ১ লাখ ৬১ হাজার ৫২ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।