সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আস্থা লাইফের বঙ্গবন্ধু শিক্ষা বীমা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   332 বার পঠিত

আস্থা লাইফের বঙ্গবন্ধু শিক্ষা বীমা উদ্বোধন

‘এদেশে একটি লোকও নিরক্ষর থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্য সামনে রেখে মঙ্গলবার (২৭ ফেরুয়ারি) ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধান ও আস্থা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, অ্যাডজুটেন্ট জেনারেল, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যগণ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও সামরিক ও আধা-সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত ও নিয়ন্ত্রিত বিভিন্ন স্কুল, কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষকগণ এবং সংশ্লিষ্ট গভর্নিং বডির চেয়ারম্যানগণ, বাংলাদেশ সেনাবাহিনীর অধীনস্থ সংশ্লিষ্ট বিভিন্ন শাখা, দপ্তর-পরিদপ্তর ও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আস্থা লাইফ ইন্স্যুরেন্সের চীফ এক্সিকিউটিভ অফিসার ও বিভিন্ন পদবীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবদ্দশায় একমাত্র চাকরি করেন বীমা খাতে। যেখান থেকে তিনি দেশব্যাপী ছয় দফা দাবিনামা তৈরিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন। সেজন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০২১ সালে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ১লা মার্চকে ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে ঘোষণা করে। আর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বল্প প্রিমিয়ামের ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ পলিসিটি সর্বপ্রথম ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় সেনাপ্রধানের দূরদর্শী দিক নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী নিয়ন্ত্রিত ১১২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ লাখ শিক্ষার্থীকে বীমার আওতায় সুরক্ষিত করতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর উদ্যোগ গ্রহণ করা হয়। যা শিক্ষার মত জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুতে বিশেষ অবদান হিসেবে নতুন মাইলফলক সৃষ্টি করবে।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন আস্থা লাইফের চীফ এক্সিকিউটিভ অফিসার ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক, এনডিসি, পিএসসি (অবঃ), এমবিএ, এমএসএস, পিজিডি (ইউএসএ), এমফিল, পিএইচডি। আস্থা লাইফের সেনাবাহিনী প্রধানের দক্ষ নেতৃত্বে জীবন বীমার প্রতি সাধারণ মানুষের নির্ভরযোগ্যতা ও বিশ্বাস ফেরাতে নতুন ধারার বীমা সেবার অঙ্গীকার নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়াও প্রতিষ্ঠানটি আস্থা, নিয়মানুবর্তিতা, প্রতিশ্রুতি রক্ষা, স্বচ্ছতা ও দায়িত্বশীলতার শীর্ষ অবস্থানে থেকে বিরল দৃষ্টান্ত স্থাপনপূর্বক বীমা শিল্পে একটি নতুন ধারার স্মার্ট জীবন বীমা কোম্পানির রোল মডেল হিসেবে অবদান রাখতে বদ্ধপরিকর।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।