বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নন-লাইফ বীমায় জরিপকারী হতে নতুন আবেদন

তিন সার্ভে প্রতিষ্ঠান পাচ্ছে আইডিআরএ’র অনুমোদন

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   346 বার পঠিত

তিন সার্ভে প্রতিষ্ঠান পাচ্ছে আইডিআরএ’র অনুমোদন

নন-লাইফ বীমা কোম্পানির তদন্ত ও জরিপকার্যে নতুন সার্ভে প্রতিষ্ঠান ও ব্যক্তিদের অনুমোদন দিতে সিদ্ধান্ত নেয় নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। এর প্রেক্ষিতে ২৬টি প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিসহ মোট ২৮টি আবেদন জমা পড়ে। কিন্তু ২৫ ব্যক্তি ও প্রতিষ্ঠান উপযুক্ত কাগজপত্র জমা না দেয়ায় সেগুলো বাতিল করেছে আইডিআরএ। গত ২৩ নভেম্বর অনুষ্ঠিত কর্তৃপক্ষের নিয়মিত সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। নির্বাচিত তিন কোম্পানি হলো- ভিশন সার্ভে অ্যান্ড ইন্সপেকশন, এএসটি নর্থবেঙ্গল ইন্সপেকশন কোম্পানি লিমিটেড এবং জেট অ্যান্ড এস কেয়ার ইন্সপেকশন কোম্পানি লিমিটেড। এমনটাই জানা গেছে নিয়ন্ত্রক সংস্থা সূত্রে।

সূত্র জানায়, নির্বাচিত তিন সার্ভে কোম্পানির মধ্যে ভিশন সার্ভে অ্যান্ড ইন্সপেকশন সাত শ্রেণীর বীমা জরিপে নন-লাইফ বীমা জরিপকারী (লাইসেন্সিং) বিধিমালা-২০১৮ অনুযায়ী প্রয়োজনীয় শর্তপূরণ ও উপযুক্ত কাগজপত্র জমা দিয়েছে। শ্রেণিগুলো হলো- অগ্নি, মোটর, নৌ-কার্গো, নৌ-হাল, ইঞ্জিনিয়ারিং, অ্যাভিয়েশন এবং বিবিধ।

অন্যদিকে নির্বাচিত এএসটি নর্থবেঙ্গল ইন্সপেকশন কোম্পানি লিমিটেড তিন শ্রেণির বীমা জরিপে নন-লাইফ বীমা জরিপকারী (লাইসেন্সিং) বিধিমালা-২০১৮ অনুযায়ী প্রয়োজনীয় শর্তপূরণ ও উপযুক্ত কাগজপত্র জমা দিয়েছে। এগুলো হলো- অগ্নি, নৌ-হাল ও বিবিধ। এছাড়া অপর কোম্পানি জেট অ্যান্ড এস কেয়ার ইন্সপেকশন কোম্পানি লিমিটেড শুধু নৌ-কার্গো শ্রেণির বীমা জরিপে প্রয়োজনীয় শর্ত ও কাগজপত্র জমা দিয়েছে।

এদিকে ভিশন সার্ভে অ্যান্ড ইন্সপেকশন সাত শ্রেণির জন্য যথাযথ শর্তপালন ও কাগজপত্র জমা দিলেও প্রতিষ্ঠানটিকে তিন শ্রেণির (অগ্নি, মোটর ও নৌ-কার্গো) জন্য অনুমোদন দিতে সুপারিশ করা হয় সভায়। এছাড়া এএসটি নর্থবেঙ্গল ইন্সপেকশনকে তিন শ্রেণির ( অগ্নি, নৌ-কার্গো ও বিবিধ) এবং জেট অ্যান্ড এস কেয়ার ইন্সপেকশনকে শুধু নৌ-কার্গো শ্রেণির জন্য অনুমোদন দিতে আলোচনা করা হয়। তবে প্রতিষ্ঠান তিনটির চূড়ান্ত অনুমোদন পেতে কর্তৃপক্ষের পরবর্তী সভা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫৭ অপরাহ্ণ | রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।