শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেয়াল ধসে প্রাণ গেল ১৫ শ্রমিকের

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ২৯ জুন ২০১৯   |   প্রিন্ট   |   452 বার পঠিত

দেয়াল ধসে প্রাণ গেল ১৫ শ্রমিকের

ভারতের মহারাষ্ট্র প্রদেশের পুনে শহরে একটি আবাসিক ভবনের পাশের দেয়াল ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। শনিবার ভোরে এই ঘটনা ঘটে। নিহতরা সবাই শ্রমিক। তারা দেয়ালের পাশের খুপড়িতে বসবাস করছিলেন।

ভারতীয় গণমাধ্যমে জানানো হয়েছে, শনিবার ভোরে দেয়াল ধসে নিহত শ্রমিকদের মধ্যে চারটি শিশু ও এক নারীও রয়েছেন। প্রকাশিত ছবিতে দেখা গেছে, দেয়াল ধসের পড়ার ওই স্থানে গাড়ি পড়ে আছে। মহারাষ্ট্র পুলিশ বলছে, দেয়াল ধসে সেখানে বসবাসরত শ্রমিকদের ঘরে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে।

ভারতে একদিনে তীব্র খড়া আর দাবদাহ শুরু হলেও পুনেতে কয়েকদিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে। একদিনে শহরটিতে ৭৩ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। জুন মাসের এই ভারী বৃষ্টিপাত শহরটিতে দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড।

স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, গতকাল রাতেও শহরে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকে। রাত দুটোর দিকে দেয়াল ধসের ঘটনা ঘটে। দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী (এনডিআরএফ) ও দমকল কর্মীরা কেই আটকে পড়েছে কিনা তার জন্য উদ্ধার তৎপরতা শুরু করেছেন। আহতদের কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন > বউকে তিন কোটি টাকার ভ্যানিটি ব্যাগ দিলেন আম্বানি

পুনের জেলা কালেক্টর নাভাল কিশোর রাম বলেছেন, ‘ভারী বৃষ্টিপাতের কারণে দেয়াল ধসে পড়েছে। এই ঘটনার পর নির্মাণ প্রতিষ্ঠানের অবহেলার বিষয়টিও সামনে আসছে। ১৫ জন মানুষ মারা যাওয়া সামান্য ব্যাপার না। নিহতদের বেশিরভাগই বিহার ও পশ্চিমবঙ্গ থেকে আসা শ্রমিক। সরকার হতাহতদের সহায়তা দেবে।‘

ভারী বৃষ্টিপাতের কারণে শুক্রবারও মহারাষ্ট্রে আটজন নিহত ও পাচজন আহ হয়েছেন। প্রদেশটির বড় শহর মুম্বাইয়ে প্রথম দফার ভারী বৃষ্টিপাতের সময় তিনজন নিহত ও আরও পাঁচজন আহত হয়েছিল গত ৪৫ বছরের মধ্যে এবার ওই প্রদেশেটিতে খুব দেরীতে বর্ষা মৌসুম শুরু হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৪ অপরাহ্ণ | শনিবার, ২৯ জুন ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।