শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ৩ বীমা পরিকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   230 বার পঠিত

নতুন ৩ বীমা পরিকল্প অনুমোদন

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (আইডিআরএ) নতুন ৩ বীমা পরিকল্প অনুমোদন দিয়েছে। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে রাখা হয়েছে দুই বীমার নাম। নতুন বীমা পরিকল্প ৩টি হলো- বঙ্গবন্ধু সুরক্ষা বীমা, বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স এবং স্পোর্টস ইন্স্যুরেন্স।
কর্তৃপক্ষের ১২৮তম সভায় এসব বীমা পরিকল্প ও এর শর্তাবলী এবং প্রিমিয়াম হার অনুমোদন দেয়া হয়। রোববার এ সংক্রান্ত সার্কুলার নন-লাইফ ৭৯/২০২০ জারি করেছে নিয়ন্ত্রক সংস্থাটি।
জানা যায়, বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’র প্রস্তাবক সাধারণ বীমা করপোরেশন, বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স’র প্রস্তাবক বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স এবং স্পোর্টস ইন্স্যুরেন্স’র প্রস্তাবক গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স।
প্রস্তাবিত বঙ্গবন্ধু সুরক্ষা বীমা শীর্ষক জন বীমা পরিকল্পের বীমা অংক নির্ধারণ করা হয়েছে ২ লাখ টাকা। আর প্রিমিয়াম হার নির্ধারণ করা হয়েছে ভ্যাট ও স্ট্যাম্প বাদে একশ’ টাকা। বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্ট্রের অনুমতি সাপেক্ষে এই বীমা পরিকল্পের পলিসি ওয়ার্ডিং, প্রোপোজাল ফর্ম, ক্লেইম ফর্মসহ অন্যান্য দলিলাদি অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছে আইডিআরএ।
ওই বৈঠকে বঙ্গবন্ধু স্পোর্টসম্যান’স কম্প্রিহেনসিভ ইন্স্যুরেন্স এবং স্পোর্টস ইন্স্যুরেন্সের পলিসি ওয়ার্ডিং, প্রোপোজাল ফর্ম, ক্লেইম ফর্মসহ অন্যান্য দলিলাদি অনুমোদন ছাড়াও নতুন পলিসি চালুর বিষয়ে কিছু নির্দেশনা দেয়া হয়। বলা হয়, আইডিআরএ’র অনুমোদন ছাড়া কোন বীমা পরিকল্প বাজারে চালু করা যাবে না। বঙ্গবন্ধুর নামে কোন বীমা পরিকল্প প্রস্তুত করার ক্ষেত্রে বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্ট্রের অনুমোদনসহ কর্তৃপক্ষে দাখিল করতে হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২৮ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।