শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পপুলার লাইফের এজিএমে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২   |   প্রিন্ট   |   173 বার পঠিত

পপুলার লাইফের এজিএমে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মো. মোতাহার হোসেন। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২১ সালের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। এছাড়া, বার্ষিক সাধারণ সভায় সমাপ্ত অর্থ বছরের আর্থিক বিবরণী, নিরীক্ষিত স্থিতিপত্র ও লাভ লোকসান হিসাব নিয়ে বিস্তারিত আলোচনাসহ ২০২২ সালের জন্য অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্ট ও কমপ্লায়েন্স অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্টের পুনঃনিয়োগ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, ২০২১ সালে পপুলার লাইফের গ্রস প্রিমিয়াম আয় ৫৯ কোটি ৮৯ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৬৫০ কোটি ৭৫ লাখ টাকা হয়েছে। যা ২০২০ সালে ছিল ৫৯০ কোটি ৮৬ লাখ টাকা, ১ম বর্ষ প্রিমিয়াম ৯ কোটি ২৭ লাখ টাকা কমে ২৩০ কোটি ৪৩ লাখ টাকা হয়েছে। যা ২০২০ সালে ছিল ২৩৯ কোটি ৭০ লাখ টাকা, নবায়ন প্রিমিয়াম ৬৯ কোটি ৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৪২০ কোটি ১৪ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ৩৫১ কোটি ৫ লাখ টাকা।

লাইফ ফান্ড ৩৬ কোটি ৬৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১ হাজার ৭৯৪ কোটি ৭৮ লাখ টাকা হয়েছে। যা ২০২০ সালে ছিল ১ হাজার ৭৫৮ কোটি ১৫ লাখ টাকা। মোট সম্পদ ১০ কোটি ৮১ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২ হাজার ৩৫৯ কোটি ৯৭ লাখ টাকা হয়েছে। যা ২০২০ সালে ছিল ২ হাজার ৩৪৮ কোটি ৯৯ লাখ টাকা। পাশাপাশি দাবি পরিশোধের পরিমাণ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে গত বছরের তুলনায় ১০২ কোটি ৭৭ লাখ বেশি দাবি পরিশোধ করেছে যার পরিমাণ দাঁড়ায় ৪৪২ কোটি ৬৯ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩৩৯ কোটি ৯১ লাখ টাকা। পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ২০২১ সালে বিনিয়োগ কিছুটা কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭৮৫ কোটি ২৪ লাখ টাকা যা ২০২০ সালে ছিল ১ হাজার ৮৭২ কোটি ৯৪ লাখ টাকা।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান কবির আহমেদ, ইঞ্জিনিয়ার এম এ তাহের, শামসুল আরেফিন খালেদ, নুর জাহান আহমেদ, ফারজানা জাহান আহমেদ পাবলিক শেয়ারহোল্ডার মোহাম্মদ আমির হোসেন চৌধুরী, মোহাম্মদ জহিরুল ইসলাম চৌধুরী, স্বতন্ত্র পরিচালক আবুল বাশার মুকুল, মোহাম্মদ হাবিবুল বাহার, মোহাম্মদ আতিক আকবর, ড. মো. আবদুল মান্নান ভুইয়া ও কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলীসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা ও বিপুল সংখ্যাক শেয়ারহোল্ডার। সভায় আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রাক্তন চেয়ারম্যান আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী। সভায় শেয়ারহোল্ডারদের উদ্যেশ্যে বক্তব্য প্রদান করেন কোম্পানির চেয়ারম্যান মো. মোতাহার হোসেন।

শেয়ারহোল্ডারবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মোস্তফা হেলাল কবির।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:৩২ অপরাহ্ণ | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।